দীপু মনির স্বজনদের ‘দুর্নীতি’র অভিযোগের তদন্ত দাবি বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

চাঁদপুরে প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ভূমি অধিগ্রহণে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বজনদের বিরুদ্ধে ‘দুর্নীতির’ যে অভিযোগ উঠেছে, সে বিষয়ে তদন্তের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

একটি দৈনিকে ‘দীপু মনি পরিবারের বিরুদ্ধে সাড়ে তিনশো কোটি টাকার অনিয়মের অভিযোগ’ শিরোনামে প্রকাশিত খবর ও এর জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, সম্প্রতি সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে চাঁদপুরের প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ভূমি অধিগ্রহণ বিষয়ে শিক্ষামন্ত্রীর দুর্নীতির যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে বিএনপির পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করা হচ্ছে। বিষয়টি নিয়ে অবিলম্বে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত অবস্থা জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানাই।

ঢাকায় বায়ুদূষণের বিষয়ে দলের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, সরকারের অযোগ্যতা-ব্যর্থতায় কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়ায় এই সংকট আরও ঘণীভূত হয়েছে। জনগণের বিশেষ করে শিশু ও বয়স্ক মানুষের স্বাস্থ্যের চরম অবনতি ঘটতে শুরু করেছে।

তিনি বলেন, বিএনপি সরকারের আমলে গৃহীত ব্যবস্থার ফলে পরিবেশের উন্নতি ঘটেছিল। অবিলম্বে বায়ুদূষণ রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা তদন্তের চার্জশিট ৮৫তম বারের মতো পেছানোয় গভীর উদ্বেগ, নিন্দা প্রকাশ করে তিনি বলেন, এই মামলাটি রহস্যজনকভাবে বছরের পর বছর তদন্ত রিপোর্ট দাখিল না করায় সরকারের দুরভিসন্ধি ও ব্যর্থতা জনমনে চরম হতাশা সৃষ্টি করেছে বলে মনে করা হয়। প্রকৃতপক্ষে এই ব্যর্থতার সব দায়ভার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর বর্তায় বিধায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের অপসারণের দাবি জানাই।

কেএইচ/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]