মোদীর আগমনের বিরোধিতা করা ঠিক হয়নি: ইসলামী ঐক্যজোট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৫ মার্চ ২০২২

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।

শনিবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোটের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিছবাহুর রহমান বলেন, যাদের বিরুদ্ধে মোদীবিরোধী আন্দোলনে আগুন দেওয়ার অভিযোগ আছে, সরকারের উচিত সঠিক তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। কিন্তু, পেন্ডিং মামলায় যাদের আটক করা হয়েছে, তাদের মধ্যে সাধারণ কওমি আলেম রয়েছেন। অনেক সাধারণ মানুষ রয়েছেন। আমদের সংগঠনের কোনো নেতাকর্মী গ্রেফতার হননি, কারণ তারা যাননি। যারা গেছেন তারা ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা দিয়েছেন।

র‌্যাব ও এর কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার প্রতিবাদ করে তিনি বলেন, আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা সৎ ও মেধাবী কর্মকর্তা। দেশের এমন পরিস্থিতি হয়নি যে নিষেধাজ্ঞা দিতে হবে। যখন ১৫ আগস্টে হামলা করা হলো তখন তো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি।

গ্রেফতার আলেমদের মুক্তি দাবি করে তিনি বলেন, এক শ্রেণীর সরলমনা আলেম ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা দিয়ে তাদের তাণ্ডবের দায়ভার বহন করছেন। অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে, অনেকে কারাগারে আছেন, এদের বেশিরভাগ কওমি মাদরাসার শিক্ষকতা কিংবা মসজিদের ইমামতির দায়িত্ব পালন করতেন। আজ আপনাদের মাধ্যমে সরকারের নিকট দাবি করবো, পবিত্র রমজান শুরু হওয়ার আগে সাম্প্রতিককালে গ্রেফতার হওয়া আলেমদের জামিনে মুক্তি দেওয়া হোক। সঠিক তদন্তের মাধ্যমে নাশকতায় জড়িতদের বিচারের মাধ্যমে শাস্তি দেওয়া হোক এবং উগ্রবাদের মাস্টারমাইন্ডদের গ্রেফতার করে তাদের মুখোশ উন্মোচন করা হোক।

jagonews24

আসন্ন রমজানকে সামনে রেখে সংবাদ সম্মেলনে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন তিনি। এর মধ্যে রয়েছে-

১. সেনাবাহিনীসহ দেশের আইনশৃখলা বাহিনীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে রমজানের আগে ঢাকায় একটি সুধী সম্মেলনের আয়োজন।

২. রমজানপরবর্তী তৃতীয় সপ্তাহে ঢাকায় একটি মহাসমাবেশের আয়োজন।

৩. রমজান মাসের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়ে সুদ, ঘুস, দুর্নীতি, কালোবাজারি ও মজুতদারের সতর্ক করে প্রচারপত্র বিলি।

৫. আগামী জুলাই থেকে অক্টোবর পর্যন্ত অপপ্রচারের প্রতিবাদে ফ্রান্স, যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে সমাবেশের আয়োজন।

গত বছর ভারতের দিল্লিতে মুসলিমদের ওপর দাঙ্গা হামলার জেরে বাংলাদেশে মোদির আগমন নিয়ে বিভিন্ন মহল থেকে আপত্তি জানানো হয়। মোদিকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলেও দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে ইসলামি দলগুলো।

এএএম/এমআইএস/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]