‘সেই বাংলাদেশ ফিরে পেতে চাই, যার জন্য লড়াই করেছিলাম’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৭ এপ্রিল ২০২২
ইফতার মাহফিলে বক্তব্য দিচ্ছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে উল্লেখ করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ইতিহাস সাক্ষী গণতন্ত্রকে বারবার হত্যা করেছে আজকে যারা ক্ষমতায় বসে আছে। আর গণতন্ত্রকে বারবার উদ্ধার করেছে বিএনপি। এই মুমূর্ষু গণতন্ত্রকে প্রাণ ফিরিয়ে দেবে বিএনপি।

রোববার (১৭ এপ্রিল) নয়াপল্টনে একটি হোটেলে জিয়া পরিষদের এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় এই দোয়া মাহফিল হয়।

নজরুল ইসলাম খান বলেন, এটা আমাদের কাঙ্ক্ষিত দেশ নয়। এ রকম একটা দেশের জন্য আমরা মুক্তিযুদ্ধ করিনি। এটা এমন একটা পরিস্থিতি আমাদের ওপর চেপে বসে আছে, এ অবস্থা থেকে মুক্তি পেতে হবে। আর সেই মুক্তির লড়াই, গণতন্ত্রের লড়াই তো রাজপথেই। আমাদের লড়াই রাজনৈতিক লড়াই, গণতন্ত্রের লড়াই।

তিনি বলেন, আমরা সেই বাংলাদেশ ফিরে পেতে চাই, যে বাংলাদেশ লড়াই করে প্রতিষ্ঠা করেছিলাম। সেই বাংলাদেশের জন্য আমাদের লড়াই করতে হবে নিজেদের জন্য, ভবিষ্যৎ প্রজন্মের জন্য। এই কাজটা আমাদের করতে হবে ঐক্যবদ্ধভাবে।

আয়োজক সংগঠনের সভাপতি এমএ কুদ্দুসের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক এম ওবায়দুল ইসলাম, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক রিয়াজউদ্দিনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

কেএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।