নির্বাচন ছাড়া আ’লীগ দেশ পরিচালনায় আসেনি: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ১১ মে ২০২২

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল। নির্বাচন ছাড়া আর অন্য কোনো পদ্ধতিতে আমরা দেশ পরিচালনার দায়িত্বে আসিনি, আমাদের পক্ষে আসা সম্ভবও নয়। কাজেই আমরা নির্বাচনমুখী সবসময়।

বুধবার (১১ মে) সকালে সাভারের আশুলিয়ায় দুদিনব্যাপী একটি কর্মশালায় অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

বিএনপি বলছে বর্তমান সরকারের অধীনে তারা নির্বাচনে অংশ নেবে না। আপনারা সব দলের অংশগ্রহণে নির্বাচন করতে চান কি-না এমন এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল। নির্বাচন ছাড়া আর অন্য কোনো পদ্ধতিতে আমরা দেশ পরিচালনার দায়িত্বে আসিনি, আমাদের পক্ষে আসা সম্ভবও নয়। কাজেই আমরা নির্বাচনমুখী সবসময়। আগামী নির্বাচন সবার অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন হবে সেটিই আমাদের সবার প্রত্যাশা। গত নির্বাচনেও বিএনপি অংশ নিয়েছিল। যেহেতু তারা (বিএনপি) একটি রাজনৈতিক দল অতএব তারা অবশ্যই আসন্ন জতীয় নির্বাচনেও অংশ নেবে।

করোনায় শিক্ষাক্ষেত্রের ঘাটতির বিষয়ে তিনি বলেন, বিশ্বের মতো করোনায় অনেক ধরনের সমস্যা তৈরি হয়েছে আমাদের শিক্ষাখাতে, অনেক নেতিবাচক প্রভাব পরেছে। আবার করোনার কারণে নতুন নতুন অভিজ্ঞতার সঞ্চয় করেছি, প্রযুক্তি ব্যবহারে অনেক অভিজ্ঞ হয়ে ওঠেছি আমরা। আমাদের অনেক শিক্ষার্থীরা অনলাইনে পড়াশোনা করার সুযোগ পায়নি, আবার যারা পেয়েছে তাদেরও অনেক ঘাটতি রয়েছে। সেই ঘাটতি পূরণের জন্যই কাজ করে চলেছি এবং একই সঙ্গে শিক্ষার মান অর্জনে আমাদের আগে থেকেই যে প্রচেষ্টা ছিল, সেই মানোন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। দুদিনব্যাপী যে কর্মশালা তার মূললক্ষ্যই হচ্ছে শিক্ষার মানোন্নয়ন। আমাদের যতগুলো সংস্থা রয়েছে সবগুলো সংস্থা একসঙ্গে কাজ করছি। আমাদের শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হোক।

অষ্টম শ্রেণির বাড়তি রেজিস্ট্রেন ফি’র বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, সরকার যে ফি নির্ধারিত এ বাইরে কেউ অতিরিক্ত চার্জ করে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণসহ অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।

টিটি/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]