‘আল-জাজিরার সাংবাদিক হত্যা ইসরায়েলি বাহিনীর বর্বরতার দৃষ্টান্ত’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ১৪ মে ২০২২

ফিলিস্তিনের পশ্চিম তীরে খবর সংগ্রহের সময় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যা ইসরায়েলি বাহিনীর বর্বরতার দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন জাতীয় নারী আন্দোলনের সভাপতি সভাপতি মিতা রহমান, সহ-সভাপতি জীবন নাহার, সাধারণ সম্পাদক নাজমা আক্তার, যুগ্ম সম্পাদক আনোয়ারা বেগম ও সাংগঠনিক সম্পাদক কাকলি রহমান।

তারা বলেছেন, ফিলিস্তিনের পশ্চিম তীরে খবর সংগ্রহের সময় আল-জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরুষোচিত।

শনিবার (১৪ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তারা।

নেতৃদ্বয় বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে ঠান্ডা মাথায় এ হত্যাকাণ্ড ইসরায়েলের নিষ্ঠুর বর্বরতারই এক নজির। ইসরায়েল দশকের পর দশক ধরে স্বাধীনতাকামী ফিলিস্তিনের বিরুদ্ধে যে হত্যাযজ্ঞ চালিয়ে আসছে এ হত্যাকাণ্ড তা থেকে বিচ্ছিন্ন কোনো বিষয় নয়।

এ ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে তারা বলেন, শিরিন আবু আকলেহ দায়িত্ব পালন অবস্থায় তাকে মাথায় গুলি করে পৈশাচিকভাবে হত্যা বিশ্ব ইতিহাসে ইসরায়েলি বাহিনীর একটি কালো অধ্যায় হিসেবে যুক্ত হবে।

কেএইচ/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]