মানুষ যে ভালো নেই, এটুকু বোঝার ক্ষমতা হারিয়েছে সরকার: পঙ্কজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৬ পিএম, ১৪ মে ২০২২

মানুষ যে ভালো নেই, এটুকু বোঝার ক্ষমতা ক্ষমতাসীন সরকার অনেক আগেই হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য।

তিনি বলেছেন, ভোজ্যতেলসহ অন্যান্য পণ্যের মূল্যবৃদ্ধির পরও সরকারের উচ্চপর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিরা অসংলগ্ন বক্তব্য দিচ্ছেন।

শনিবার (১৪ মে) বিকেলে রাজধানীতে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় তিনি এসব কথা বলেন।

পঙ্কজ ভট্টাচার্য বলেন, সারাদেশে মজুতদার আর অসাধু ব্যবসায়ীরা হাজার হাজার লিটার সয়াবিন তেল মজুত রেখে মানুষের পকেট কাটলো অথচ দেখার কেউ নেই। সরকারের যেমন করে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করার কথা ছিল, তেমনি অসাধু মজুতদারদের দমন করারও ব্যাপার ছিল।

তিনি বলেন, ঈদ মৌসুমে পরিবহণ খাতে চাঁদাবাজি দমনে যেমন সরকার ব্যর্থ হয়েছে। একইভাবে অসাধু ব্যবসায়ীদের কারসাজি রুখতেও ব্যর্থ হয়েছে। আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির কথা বলে সরকার ভোজ্যতেলের যে মূল্য নির্ধারণ করেছিল, দেশের কোথাও সেই মূল্যে ভোজ্যতেল পাওয়া যাচ্ছে না। দ্রব্যমূল্য নিয়ে বাণিজ্যমন্ত্রীর ব্যবসায়ীদের ওপর বিশ্বাসের কথা ‘দায়িত্বহীন’ ও দেশবাসীকে হতাশ করেছে।

তিনি আরও বলেন, দেশের খাদ্য ভাণ্ডার খ্যাত বৃহত্তর সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনার খাদ্য শস্য উৎপাদন ও যোগান দেওয়া হাওড় অঞ্চল প্রতি বছর পানিতে তলিয়ে যাওয়ার ঘটনাটি এখন রেওয়াজে পরিণত হয়েছে। বিষয়টি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য বিপদজনক ও বেদনাদায়ক।

ঐক্য ন্যাপের সভাপতি বলেন, টিআইবি এরই মধ্যে বিদ্যুৎ খাতসহ বিভিন্ন ক্ষেত্রে যে দুর্নীতির তথ্য উপস্থাপন করেছে, তাতে বোঝা যাচ্ছে দেশটি এখন দুর্নীতিবাজ ও মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে পড়েছে।

এসএম/আরএডি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]