তরুণদের জাগিয়ে তুলতে হবে: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২২ পিএম, ২৫ মে ২০২২

দেশে দুঃশাসন চলছে অভিযোগ করে এর বিরুদ্ধে তরুণ সমাজকে জাগিয়ে তুলতে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, দুঃশাসন, ফ্যাসিবাদ, অন্যায়-অত্যাচার, নির্যাতন গোটা বাংলাদেশকে গ্রাস করে ফেলেছে। এখান থেকে বের হতে হবে। আর সেজন্য ঘুমিয়ে পড়ার গান, প্রেমের গান, এগুলো দিয়ে এখন হবে না। জেগে ওঠার গান শোনাতে হবে। তরুণদের জাগিয়ে তুলতে সবাইকে সোচ্চার হতে হবে।

বুধবার (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকীর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

দেশের বর্তমান অবস্থায় বিদ্রোহী কবির গান ও কবিতা সবচেয়ে বেশি প্রাসঙ্গিক বলে উল্লেখ করে কবির সৃষ্টিকর্ম থেকে অনুপ্রেরণা নেওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় নজরুল গবেষক আবদুল হাই শিকদারের সভাপতিত্বে এবং আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়কারী হুমায়ুন কবির ব্যাপারীর সঞ্চালনায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃতা করেন।

সভায় মির্জা ফখরুল বলেন, আজকে এই দুর্গম গিরি কান্তার মরু পার হতে হবে। দুঃশাসন, ফ্যাসিবাদ, অন্যায়-অত্যাচার, নির্যাতন দেশকে গ্রাস করে ফেলেছে। এখান থেকে বের হতে হবে। ঘুম থেকে জেগে উঠতে হবে। জেগে উঠে নিজেদের মুক্ত করতে হবে। মুক্তিই আমাদের একমাত্র পথ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এ যুগেও এ ধরনের ঘটনা দেখতে হচ্ছে। নারীর ওপর চরম নির্যাতন চলছে। এখানেই কাজী নজরুল সবচেয়ে বেশি প্রাসঙ্গিক। ঠিক এ অবস্থাটার বিরুদ্ধেই সবাইকে জেগে উঠতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের উদ্দীপ্ত হতে হবে, সবাইকে জাগিয়ে তুলতে হবে। সবার আগে তরুণ-যুবকদের জাগাতে হবে।

কেএইচ/এমকেআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]