ঢাবিতে সংঘর্ষ: ছাত্রদলের দুইদিনের কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৬ মে ২০২২
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক আকতার হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক আকতার হোসেন।

তিনি বলেন, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আমরা শান্তিপূর্ণ মিছিল করতে গেলে ছাত্রলীগ পেছন থেকে অতর্কিত হামলা চালায়। এসময় ছাত্রদলের শতাধিক নেতাকর্মী আহত হন।

এই হামলার প্রতিবাদে আগামী ২৮ মে (শনিবার) সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে এবং ২৯ মে উপজেলা ও পৌর এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে ছাত্রদল মিছিল বের করলে তাদের ধাওয়া দেয় ছাত্রলীগ। এসময় উভয়পক্ষের হাতেই লাঠিসোটা দেখা যায়।

মিছিলের শুরুতে ছাত্রদলের নেতাকর্মীরা স্লোগান দিচ্ছিলেন, ‘ছাত্রদলের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’। তাদের সেই মিছিল কিছুদূর এগোতেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ধাওয়া দেন ছাত্রলীগ নেতাকর্মীরা। তখন ছাত্রদল পিছু হটে।

ছাত্রলীগের ধাওয়ায় ছাত্রদল নেতাকর্মীরা হাইকোর্টের ভেতরে ঢুকে যান। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা, স্ট্যাম্প নিয়ে হাইকোর্টের সামনে অবস্থান নেন। ওই এলাকায় তারা দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকি দেওয়া হয়েছে অভিযোগ তুলে সম্প্রতি রাজপথে আন্দোলন করছে ছাত্রদল। এ নিয়ে গত মঙ্গলবার (২৪ মে) ছাত্রদল মিছিল নিয়ে ঢাবি ক্যাম্পাসে ঢুকতে চাইলে তাদের বাধা দেয় ছাত্রলীগ। তখন উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে ছাত্রদলের বেশ কিছু নেতাকার্মী আহত হন।

কেএইচ/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]