সরকারবিরোধীদের সঙ্গে আলোচনা চলবে: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২৭ মে ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে। যতক্ষণ পর্যন্ত আমরা একটা পরিণতির দিকে পৌঁছাতে না পারছি, ততক্ষণ আলোচনা চলবে।

শুক্রবার (২৭ মে) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির একাংশের সঙ্গে সংলাপ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা বৃহত্তর একটি আন্দোলন গড়ে তোলার জন্য দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা করার যে কর্মসূচি, তা শুরু করেছি। সেই ধারাবাহিকতায় আজ দ্বিতীয় দিন আমরা ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টির সঙ্গে আলোচনা করেছি। সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে এই আলোচনা অব্যাহত থাকবে।

এময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আপনারা সবাই জানেন আমরা যার যার অবস্থান থেকে দীর্ঘদিন ধরে বলে আসছি এই অনির্বাচিত সরকার দেশ ও জনগণের ক্রমাগত ক্ষতি করে চলেছে। দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে ফেলেছে। দেশের সবাইকে গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করেছে। সেই সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচানোর জন্য বৃহত্তর ঐক্য গড়ে তোলার যে প্রয়াস এবং যে সিদ্ধান্ত বিএনপির তার আলোকেই আমরা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করছি।

এর আগে ২৪ মে মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্যের সঙ্গে সংলাপে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেএইচ/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]