হাবিবুর রহমান মোল্লা ছিলেন গণমানুষের নেতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ২৮ মে ২০২২

বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনের সর্বস্তরের মানুষের সঙ্গে নিবিড় সর্ম্পক গড়ে তুলেছিলেন। মানুষের প্রয়োজনে সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে তিনি উদারতার পরিচয় দিয়েছেন। এলাকার প্রতিটি পরিবারের খবর রাখতেন তিনি। এভাবে তিনি গণমানুষের নেতা হয়ে উঠেছিলেন।

বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার (২৮ মে) রাজধানীর যাত্রাবাড়ী থানার কনকর্ড মাঠে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন বক্তারা।

ঢাকা-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার স্মৃতিচারণ করে বক্তারা বলেন, সরকারবিরোধী প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে সামনের কাতারে সক্রিয় ভূমিকা রেখেছেন হাবিবুর রহমান মোল্লা। রাজনীতি করতে গিয়ে বহুবার জেল খেটেছেন। কিন্তু কখনই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে আপস করেননি।

হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের সভাপতিত্বে দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। এ ছাড়া ঢাকা-৫ আসনের সাংসদ কাজী মনিরুল ইসলাম মনু, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত হোসেন শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

৬ মে ২০২০ চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমান মোল্লা মারা যান।

এমএমএ/এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]