সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ন্যাপের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২২ জুন ২০২২

দেশের বিভিন্ন জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া।

তিনি বলেছেন, রাজনৈতিক কাদা-ছোড়াছুড়ি বাদ দিয়ে দলমত নির্বিশেষে সবাইকে বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে হবে। এখন এটিই হচ্ছে প্রধান রাজনীতি। মনে রাখতে হবে মানুষের কল্যাণের জন্যই রাজনীতি।

বাংলাদেশ ন্যাপের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজহাত গানি শবনমের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (২২ জুন) বাংলাদেশ ন্যাপ আয়োজিত এক স্মরণসভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি মরহুমা শবনমের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দেশের নারী সমাজের স্বাধীনতা ও অধিকার প্রতিষ্ঠায় তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে জাতি। কর্মীবান্ধব এমন রাজনৈতিক ব্যক্তিত্ব আজ বড়ই অভাব।

এসময় দেশবাসীকে বানভাসি মানুষের পাশে সর্বাত্মকভাবে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্নীতি, সরকারের অপরিকল্পিত উন্নয়ননীতি ও প্রকৃতিবিরোধী প্রকল্পের কারণে একদিকে পরিবেশ ধ্বংস হচ্ছে, অন্যদিকে একই বাঁধ প্রতিবছর ভাঙছে। অভিন্ন নদীসহ দেশের নদীগুলোতে বাঁধ দেওয়া, পানির ন্যায্য হিস্যা না পাওয়া নদীগুলো ধ্বংস হচ্ছে। নদীর পানি প্রবাহে বাঁধার সৃষ্টি করা যাবে না, বরং নদী, খাল-বিল, হাওর-বাঁওড় খনন করার দ্রুত উদ্যোগ নিয়ে দেশকে রক্ষা করতে হবে।

স্মরণসভায় আরও বক্তব্য দেন— বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নারী আন্দোলন সভাপতি মিতা রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আমজাদ হোসেন, ঢাকা মহানগর সহ-সভাপতি শফিকুল আলম শাহীন, প্রচার সম্পাদক বাদল দাস প্রমুখ।

কেএইচ/জেএস/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]