পদ্মা সেতুর উদ্বোধনে ৫-১০ হাজার লোকও ছিল না: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০৩ জুলাই ২০২২
ফাইল ছবি

পদ্মা সেতুর জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান জনগণ প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রোববার (৩ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল একটি সংবাদের ওপর আমার দৃষ্টি পড়েছে, তথ্যমন্ত্রী বলেছেন পদ্মা সেতুর উদ্বোধনের পর নাকি আমাকে দেখা যায়নি। আমি ওনাকে বিনয়ের সঙ্গে বলতে চাই, পদ্মা সেতু যখন উদ্বোধন করা হয়েছে, তখন মানুষ পানিতে ভাসছিল, হাহাকার করছিল, মানুষের সহায়সম্বল ভেসে যাচ্ছিল। সেই সময় আপনাদের পদ্মা সেতুর জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান জনগণ প্রত্যাখ্যান করেছে। মানুষ মনে করেছে এটা গোটা জাতির সামনে একটা তামাশা। কোটি কোটি টাকা খরচ করে অনুষ্ঠানের আয়োজন করলেও সেখানে লোকসমাগম হয়নি। সমাবেশে ২০ লাখ লোক হবে বলা হলেও ৫-১০ হাজার লোকও উপস্থিত ছিল না।

রিজভী বলেন, আমি তথ্যমন্ত্রীকে একটা কথা বলতে চাই, আপনারা পদ্মা সেতুর তথাকথিত জাঁকজমকপূর্ণ উদ্বোধন যে করলেন, গোটা জাতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তাদের সঙ্গে রসিকতা করে যে অনুষ্ঠান করলেন, তাতে আপনাদের অনেক ঘনিষ্ঠজনকে দেখা যায়নি। সেখানে আপনাদের তথাকথিত বিরোধী দলের কোনো নেতাকর্মীকেও আমরা দেখিনি। দেশের কোনো বিশিষ্টজনকে আমরা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দেখিনি।

তিনি আরও বলেন, সবচেয়ে বড় কথা, যে সেতু থেকে সাবেক প্রধানমন্ত্রীকে টুস করে ফেলে দেবে, দেশের একজন গুণীজনকে চুবানি দেবে, সেই সেতুর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান দেশের মানুষ ভালোভাবে দেখেনি। যে সেতুর সঙ্গে ভয়ংকর দুর্নীতি জড়িত, যেখানে এক টাকা খরচ হওয়ার কথা, সেখানে সাড়ে তিন টাকা খরচ হয়েছে। সেই টাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের পকেটে গেছে, তারা কানাডাসহ বিভিন্ন দেশে বাড়ি বানিয়েছে।

কেএইচ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]