আলেমদের মুক্তি না দিলে হাইকোর্ট ঘেরাওয়ের হুমকি জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৩ জুলাই ২০২২
আলোচনা সভায় জাফরুল্লাহসহ অন্যরা

দুদিনের মধ্যে আলেমদের মুক্তি না দিলে ১০ হাজার লোক নিয়ে হাইকোর্ট ঘেরাওয়ের হুমকি দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ।

রোববার (৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘হয়রানিমূলক মামলায় রাজবন্দি ও ধর্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস: নাগরিক সমাজের উদ্বেগ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এমন হুমকি দেন। গণমতামত কেন্দ্র এই সভার আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ বলেন, আপনাদের ওপর আমার রাগ আছে। আপনারা এখানে ঘরের মধ্যে বসে মিটিং করেন। বেশ কয়েকবার বলেছি, হাজার দশেক লোক নিয়ে হাইকোর্ট ঘেরাও করি। আমার প্রস্তাব হচ্ছে দুদিনের মধ্যে তাদের (আলেমদের) সবার জামিন না হলে আমরা সবাই (হাইকোর্ট) ঘেরাও করে থাকবো। মুক্তি না হলে হাইকোর্টে ঈদের জামাত হবে না। আমরাই ওইখানে মাঠ দখল করে বসে থাকবো।

তিনি আরও বলেন, হাজী সেলিমকে প্যারোলে মুক্তি দিতে পারেন, কিন্তু খালেদা জিয়াকে পদ্মা সেতু দেখতে মুক্তি দিতে পারেন না। আমাদের একমাত্র দাবি, দুদিনের মধ্যে সব আলেম ও খালেদা জিয়াসহ সব রাজনৈতিক কর্মীর মুক্তি।

আসন্ন বাজেটে কৃষকদের কথা উল্লেখ নেই মন্তব্য করে তিনি বলেন, বাজেট বুঝতে হলে আপনাকে ১ হাজার ৩০০ পৃষ্ঠা পড়তে হবে। আমাদের বাজেট হচ্ছে- চারদিকে প্যাঁচ আর প্যাঁচ। নিত্যপণ্যের যে দাম বেড়েছে, ১০ তারিখ কি আমরা ঈদ করতে পারবো? কিছু লোক করবে কিন্তু বেশিরভাগ লোক পারবে না।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) বলেন, সবাই মিলেমিশে শান্তিতে থাকতে চাই। মিলেমিশে থাকতে চাই বলে আমাদের এখানে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা হয় না।

সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ প্রমুখ।

এমআইএস/এমআইএইচএস/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]