নুরে আলমের রক্ত বৃথা যাবে না: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ এএম, ০৪ আগস্ট ২০২২
ফাইল ছবি

নিহত ছাত্রদল নেতা নুরে আলমের রক্ত বৃথা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, নূরে আলম ও আব্দুর রহিমের রক্তের প্রতিশোধ আমরা অবশ্যই নিতে পারবো। আমরা এ দেশের গণতন্ত্রকে মুক্ত করতে পারবো।

বুধবার (৩ আগস্ট) রাতে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিনি এসব কথা বলেন। সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে ভোলায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নুর আলমের জানাজা হওয়ার কথা ছিল। এ উপলক্ষে নেতাকর্মীরা বিকেল থেকে নয়াপল্টনের জড়ো হয়ে ভোলার ঘটনার প্রতিবাদ জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা সবাই বিক্ষুব্ধ এবং শোকাহত। আমাদের সহকর্মী সহযোদ্ধা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ভোলা জেলার ছাত্রদলের সভাপতি তিনদিন ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করে আজ মৃত্যুবরণ করেছেন। আমরা তাকে শেষ শ্রদ্ধা জানাতে এখানে উপস্থিত হয়েছিলাম।

তিনি বলেন, লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলা জেলায় শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিতে আব্দুর রহিম নিহত হয়েছেন। এতে গুরুতর আহতদের মধ্যে নূরে আলমের অবস্থা ছিল সংকটাপন্ন। তিনদিন চিকিৎসাধীন থাকার পর আজ শহীদ হয়ে গেলেন আমাদের ভাই।

নূরে আলমের মরদেহ আনতে না পারার কারণে বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১১টায় রাজধানী নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে গায়েবানা জানা অনুষ্ঠিত হবে বলে জানান বিএনপি মহাসচিব।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি আব্দুস সালাম, উত্তরের সভাপতি আমানুল্লাহ আমান, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, ফজলুল হক মিলন, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

কেএইচ/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।