আগস্টে সারা দেশ কাঁদে, বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে: মায়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ০৬ আগস্ট ২০২২

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর বিক্রম মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আগস্ট মাস আসলে সারাদেশ কাঁদে কিন্তু বিএনপি জামায়াত দেশ বিরোধী ষড়যন্ত্র শুরু করে দেশকে অস্থিতিশীল করতে চায়। এই মাসে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়েছিল তাই এ মাসটি বাঙালির জন্য অত্যন্ত শোকের। আমরা সবাই শোক পালন করি আর তারা ষড়যন্ত্র করে। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে, সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার (৬ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খা হলে শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মায়া বলেন, বাংলাদেশের এই সময়ে স্বাধীনতা বিরোধী ও বিএনপি-জামাত যেভাবে অপকর্ম শুরু করছে, তার থেকে দেশকে রক্ষা করতে শেখ কামালের মত বিপ্লবী নেতার খুব দরকার ছিল। শেখ কামালের উপর মিথ্যা অপবাদ দেওয়া হয়েছে।

শেখ কামালের সঙ্গে নানা ঘটনার স্মৃতিচারণ করে তিনি বলেন, ক্রীড়াঙ্গনের আধুনিক রূপ দিয়েছেন তিনি। যার ফলে আজকের এই ক্রীড়াঙ্গন। একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠক ছিলেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি শেখ ইকবাল খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য জহিরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা কামাল চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের খান প্রমুখ।

আরএসএম/জেএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]