তেলের দাম বাড়ালেন কিন্তু বেতন তো বাড়াননি: ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৭ আগস্ট ২০২২

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেছেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করেছেন কিন্তু বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে সমন্বয় করে মানুষের বেতন তো বাড়াননি। তাহলে মানুষ চলবে কী করে? ফলে ভাড়া বৃদ্ধি পেয়েছে। সবকিছুর দাম বাড়বে।

রোববার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রত্যাহার ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল-পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, যখন বিশ্ববাজারে তেলের দাম কমেছিল, ব্যারেলপ্রতি ৩০ ডলার হয়েছিল তখন তো আপনি তেলের দাম কমাননি। আজ যখন বিশ্ববাজারে তেলের দাম কমছে আপনি তখন দাম বাড়িয়েছেন। ফলে সব কিছুর দাম বাড়বে। তেলের সঙ্গে সম্পৃক্ত সব কিছুর দাম বাড়বে। কৃষি শিল্প পণ্যের দাম বাড়বে।

সরকার কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়, সরকার হলো জনগণের সেবামূলক প্রতিষ্ঠান নয় উল্লেখ করে ফয়জুল করীম বলেন, সরকার জনসেবায় কাজ করবে। কিন্তু এক বছরে ১১ হাজার কোটি টাকা লাভের জন্য সরকার নয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমেদ, গাজী আতাউর রহমান, শেখ ফজলে বারী মাসউদ, ড. শহিদুল ইসলাম, আলহাজ্ব আনোয়ার হোসেন, নুরুল করীম আকরামসহ প্রমুখ।

আরএসএম/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।