রিজার্ভ আছে জানিয়েও ঋণের জন্য ছোটাছুটি কেন, প্রশ্ন জিএম কাদেরের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ০৮ আগস্ট ২০২২

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা (জিএম) কাদের বলেছেন, পর্যাপ্ত বৈদেশিক মুদ্রার রিজার্ভ রয়েছে। বিদ্যমান রিজার্ভ দিয়ে ছয় থেকে নয় মাসের আমদানি ব্যয় মেটানো যাবে— এমন সব কথা জানিয়েও বর্তমানে ঋণের জন্য দিগ্বিদিক ছোটাছুটি করছে সরকার।

জিএম কাদের বলেন, বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলকে (আইএমএফ) সকাল-সন্ধ্যা গালিগালাজ করে আবার সেখানেই ঋণের জন্য ধর্ণা দিচ্ছে সরকার। এখন কেন ঋণের জন্য ধর্ণা দিচ্ছে। আমাদের নাকি পর্যাপ্ত রিজার্ভ আছে। এখন এত রিজার্ভ গেলো কোথায়?

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি। তেলে দাম বৃদ্ধির প্রতিবাদে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় পার্টি। আগামী ১০ আগস্ট দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

জাপা চেয়ারম্যান বলেন, সরকার নাকি আইএমএফের পরামর্শে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। আইএমএফ যদি মানুষ হত্যা করতে বলে, তাহলে কী সরকার মানুষ হত্যা করবে? সরকার নজিরবিহীনভাবে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে।

তিনি বলেন, এখন জনপ্রতিনিধিরা রাজা হয়ে গেছেন, সাধারণ মানুষ প্রজা। আমরা আর রাজা চাই না, দেশের মানুষ তাদের প্রতিনিধি নির্বাচনের অধিকার ফিরে পেতে চায়। তাই একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন এখন সময়ের দাবি।

এসএম/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।