বঙ্গবন্ধু হচ্ছেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতা: সুজিত রায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৩ আগস্ট ২০২২

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তার দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।

শনিবার (১৩ আগস্ট) চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় বলেন, বঙ্গবন্ধু হিমালয়ের সমান মহান, ব্যক্তিত্বে আকাশছোঁয়া উচ্চতা। অন্যায়ের বিরুদ্ধে আপসহীন, সাহসী, বজ্রকণ্ঠের এ নেতাকে জর্জ ওয়াশিংটন-মহাত্মা গান্ধীর চেয়ে উঁচু আসনে স্থান দিয়েছেন কেউ কেউ। তার মৃত্যুতে সৃষ্ট শূন্যস্থান, বিশ্বনেতাদের অনেকের কাছেই ছিল অপূরণীয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুর তুলনা তিনি নিজেই। তিনি তার ভাষণেই বলেছিলেন, আজ সমগ্র বিশ্ব দুই ভাগে বিভক্ত, একদিকে শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষ অন্যদিকে শোষণকারী। আমি শোষিত-বঞ্চিত মানুষের পক্ষে।

jagonews24

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলেজের স্থায়ী সদস্য প্রকৌশলী আব্দুর রব, যুগ্ম-সাধারণ সম্পদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, অ্যাডভোকেট জসিম উদ্দিন পাটওয়ারী, অ্যাডভোকেট দেবাশীষকর মধু, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রশিদ, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযাদ্ধা আমিনুল হক মজুমদার, ৯ নম্বর বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল্যা পাটোয়ারী, ফরক্কাবাদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হান্নান মিজি, সাবেক হিতৈষী সদস্য হারুনুর রশিদ, সাবেক অভিভাবক সদস্য সেলিম পাটোয়ারী।

এসময় আরও উপস্থিত ছিলেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অন্য নেতারা।

এসইউজে/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।