বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে গিয়ে ছাত্রলীগের ‘ধাক্কাধাক্কি’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৫ আগস্ট ২০২২
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিতে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টার কিছুক্ষণ আগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যায় ছাত্রলীগ। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

পরে শ্রদ্ধা জানাতে গিয়ে শুরু হয় ধাক্কাধাক্কি। ছাত্রলীগের ধাক্কাধাক্কির কারণে পেছনের সারিতে থাকা অন্য সংগঠনের ব্যানারে আসা মানুষজন বিপাকে পড়েন। কয়েকজন ছিটকে প্যান্ডেলের বাইরে পড়ে যান।

এ সময় বারবার মাইকে ছাত্রলীগ সভাপতি জয়, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত, মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ধরে দ্রুত ফুল দিয়ে স্থান ত্যাগ করতে বলা হয়। মাইকের স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবক লীগের নেতারা বলেন, ‘ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, তাই দয়া করে তোমরা বিশৃঙ্খলা করবে না’, ‘হয় ফুল দাও, নয়তো স্থান ত্যাগ কর’। এসব বলার পরও ছাত্রলীগ নেতাকর্মীরা তাতে কর্ণপাত করেননি।

একপর্যায়ে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আবেদ আল হাসানকে ছাত্রলীগের নেতাদের ফুল দিয়ে দ্রুত সরে যাওয়ার জন্য বলতে দেখা যায়। কিন্তু তাতেও সরে যান না ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরও পরে সরে যান তারা। ছাত্রলীগের নেতাকর্মীরা ফুল দিয়ে যাওয়ার পর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়।

ধাক্কাধাক্কির বিষয়ে ছাত্রলীগ নেতারা বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন ইউনিটের বহু নেতাকর্মী জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসেছেন। অল্প জায়গায় অনেক লোক হয়েছে, তাই দাঁড়াতে গিয়ে একটু ধাক্কাধাক্কি হয়েছে।

আরএসএম/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।