ব্রিগেডিয়ার জামিলের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ এএম, ১৬ আগস্ট ২০২২
ছবি: সংগৃহীত

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রক্ষা করতে বাসা থেকে বেরিয়ে নিজের জীবন দিয়েছিলেন বঙ্গবন্ধুর সামরিক সচিব কর্নেল জামিল উদ্দিন আহমেদ। ২০০৯ সালে তাকে বীর উত্তম খেতাবে ভূষিত করে সরকার। এছাড়া সেনাবাহিনী এ বীর সেনাকে ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যাদা দিয়ে সম্মানিত করে।

সোমবার (১৫ আগস্ট) সকালে বনানী সামরিক কবরস্থানে শহীদ ব্রিগেডিয়ার জামিল উদ্দিন আহমেদের কবরে আওয়ামী লীগ ও দলের সভাপতি শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ও আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের কর্মকর্তা আলাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল কবির আহমদ শহীদ ব্রিগেডিয়ার জামিল উদ্দিন আহমেদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন।

এসইউজে/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।