ইতিহাস বিকৃতিকারীদের মুখোশ উন্মোচিত করতে হবে: আ জ ম নাছির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৬ আগস্ট ২০২২

যারা একদিন ইতিহাস নিয়ে মিথ্যাচার করেছে তাদের মুখোশ উন্মোচিত করতে হবে এবং ইতিহাস বিকৃতিকারীদের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (১৫ আগস্ট) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। শুধু ভৌগোলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়, মূল লক্ষ্য সাম্য-মৈত্রী-শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সে আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন।

তিনি বলেন, রাজনীতিতে আমাদের সবাইকে পরিশুদ্ধ হতে হবে। যারা একদিন ইতিহাসের চাকাকে উল্টো পথে পরিচালনা করেছে ইতিহাস নিয়ে মিথ্যাচার করেছে মুক্তিযুদ্ধের আদর্শকে যারা ভূলুণ্ঠিত করে পাকিস্তানি ভাবধারায় এ দেশকে পরিচালনা করেছিল তারা আজও ঘাপটি মেরে আছে। তাদের মুখোশ উন্মোচিত করতে হবে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সফলতা যেন কোনো অবস্থায় ব্যর্থ না হয় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। সংগঠনের চেইন অব কমান্ড আমাদের সবাইকে মেনে চলতে হবে। কিছু ভুঁইফোড় সংগঠন আজকে ডালপালা মেলেছে। এদের কাছ থেকে সতর্ক থাকতে হবে। দলের আদর্শিক ত্যাগী নেতাকর্মীদের দলের নেতৃত্বে আনতে হবে। তাহলেই দল আরও শক্তিশালী হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতিত্বে সভায় আরও উপস্থিত
ছিলেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, কোষাধ্যক্ষ আব্দুচ ছালাম, সম্পাদক মন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, চন্দন ধর প্রমুখ।

ইকবাল হোসেন/আরএডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।