উত্তরা-চকবাজারের ঘটনায় দায়ীদের শাস্তির দাবি ন্যাপের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৮ এএম, ১৬ আগস্ট ২০২২

রাজধানীর উত্তরায় ঢাকা-ময়মনসিংহ রোডে ক্রেন ছিঁড়ে গার্ডারের চাপায় প্রাইভেটকারের যাত্রীদের হতাহতের ঘটনায় ও পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ন্যাপ। একই সঙ্গে ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

মঙ্গলবার (১৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

তারা দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন। একই সঙ্গে তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

তারা বলেন, নিরাপত্তা নিশ্চিত না করে নির্মাণ কাজ করার কারণেই এই ধরনের ঘটনা ঘটছে, ফলে এটা নিছক দুর্ঘটনা না, এটি অবহেলাজনিত হত্যাকাণ্ড। এর দায় ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। তাদের শাস্তির আওতায় আনতে হবে।

চকবাজারে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত হওয়ার ঘটনায় ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে নেতারা বলেন, সরকারের পক্ষ থেকে কোন শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় বার বার এ ধরনের অগ্নিকাণ্ড ও মৃত্যুর ঘটনা ঘটেই চলছে।

এ সময় নিরাপত্তা নিশ্চিত না করে কারখানা চালানো ও উন্নয়নের নামে এ ধরনের হত্যাকাণ্ডের জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও হতাহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান তারা।

একই সঙ্গে এ ধরনের নির্মাণ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠান এবং কারখানা মালিক যাতে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে কাজ করে তার জন্য রাষ্ট্র-প্রশাসন কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানান বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান ও মহাসচিব।

কেএইচ/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।