২৫ আগস্ট অর্ধদিবস হরতালের ডাক বাম জোটের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৬ আগস্ট ২০২২

জ্বালানি তেল, ইউরিয়া সারের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামী ২৫ আগস্ট বাম জোট অর্ধ দিবস হরতালের ডাক দিয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত এক সমাবেশে এ কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহুল হোসেন প্রিন্স, বাম গণতান্ত্রিক জোটের সাবেক সমন্বয়ক আব্দুল্লাহ আল কাফি রতন প্রমুখ।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোট এবং গণতান্ত্রিক বাম জোটের নেতারা বলেন, অনতিবিলম্বে জ্বালানি তেল, ইউরিয়া সারের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে। সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনে দেশ ও জনগণ গভীর সংকটের মধ্যে রয়েছে।

তারা অভিযোগ করে বলেন, পুঁজিবাদী শাসন, শোষণ, লুণ্ঠন ও সাম্রাজ্যবাদের কাছে নতজানু হয়ে দেশ পরিচালনা করছে। এতে মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ হারিয়ে যেতে বসেছে। দেশের শাসক গোষ্ঠী স্বাধীনতার স্বপ্নকে পায়ে মাড়িয়ে দেশ পরিচালনা করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেল-গ্যাস-বিদ্যুৎ, পানির মূল্যবৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। ওষুধের দামও এখন আকাশছোঁয়া। মুনাফাখোর সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ না করতে পারছে না সরকার। এর বিপরীতে সরকার এ সিন্ডিকেটকে পৃষ্ঠপোষকতা করছে।

পরে সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড়-প্রেসক্লাব হয়ে সার্ক ফোয়ারে এসে শেষ হয়।

ইএআর/জেএইচ

ইএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।