বিএনপি-জামায়াতের আস্ফালনের জবাব দেবে জনগণ: নাছির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক Chittagong
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২
শ্রমিকনেতা আবদুল নবী চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় আ জ ম নাছির

 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি জামায়াতের আস্ফালন সহ্যের সীমা ছাড়িয়ে গেলে কাউকে রেহায় দেওয়া হবে না। তাদের আস্ফালনের জবাব দেবে জনগণ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম বন্দর রিপাবলিকান ক্লাব মিলনায়তনে প্রখ্যাত শ্রমিকনেতা আবদুল নবী চৌধুরীর ৪৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

আ জ ম নাছির বলেন, যাদের কোনো গণভিত্তি নেই ও যাদের জন্ম ক্যান্টনমেন্টে, জনগণ তাদের যেকোনো মূল্যে ঘৃণাভরে প্রত্যাখান করবে। এ বোধ যদি না থাকে, তাহলে তাদের রাজনীতি করারও কোনো অধিকার নেই।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি স্বল্পোন্নত দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। বৈশ্বিক অর্থনীতির সংকটের মধ্যেও অর্থনীতির চাকাকে সচল রেখেছেন। তার এ অর্জন ও সাফল্যকে আমরা কিছুতেই ম্লান হতে দিতে পারি না।

আবদুল নবী চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে আ জ ম নাছির বলেন, পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সাহসী প্রতিরোধ যুদ্ধের অগ্রনায়ক হিসেবে তিনি যে ভূমিকা পালন করেছেন, তা অসামান্য।

‘আমরা তার দৃষ্টান্ত অনুসরণ করে সব অপশক্তিকে মোকাবিলার শক্তি ও সাহস ধারণ করতে চাই। কারণ এখনো বিষাক্ত নাগিনীরা ফনা তুলছে। ছোবল দেওয়ার আগেই তাদের বধ করতে হবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও নুরুল ইসলামের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন- মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমদ, মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ প্রমুখ।

১৯৭১ সালের ২৪ মার্চ পাকিস্তানী হানাদার বাহিনীর সোয়াত জাহাজ অবরোধের অগ্রনায়ক ছিলেন আবদুল নবী চৌধুরী।

ইকবাল হোসেন/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।