সরকারের উন্নয়ন-অগ্রগতির পরিসংখ্যান ঘরে ঘরে পৌঁছে দিতে হবে: নাছির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক Chittagong
প্রকাশিত: ০৭:৩৪ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক দুই নেতার স্মরণসভায় বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন

‘চারদিকে বিএনপি জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। তারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি ও এখনো মানতে পারে না। এদের বিরুদ্ধে জয়লাভ করতে সরাসরি যুদ্ধ নয়, সাধারণ মানুষের মন জয় করতে হবে। পাশাপাশি বর্তমান সরকারের উন্নয়ন, অগ্রগতির পরিসংখ্যানগুলো ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।’

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নানের ১৩তম ও সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

চকবাজার থানা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় আ জ ম নাছির আরও বলেন, মোহ ও চাওয়া-পাওয়া থেকে দূরে থাকা এম এ মান্নান ও কাজী ইনামুল হক দানু আমৃত্যু পরিশুদ্ধ জননেতা ছিলেন।

‘দুজনই দল ও জাতির দুঃসময়ে চরমভাবে নির্যাতিত হয়েছিলেন। কিন্তু তারা কখনো মানুষের কাছে এসব কথা বলে ফায়দা লুটার অপচেষ্টা করেননি।’

তিনি বলেন, তাদের সম্পদ ছিল। কিন্তু সম্পদ ভোগ না করে রাজনীতির প্রয়োজনে বিলিয়ে দিয়ে অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন তারা। তাদের দুজনের রাজনৈতিক শিক্ষা নতুন প্রজন্মের জন্য সম্পদ।

‘আজ আমরা যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিনবদলের যাত্রা শুরু করেছি, তাদের কাছে এ দুই পরিশুদ্ধ নেতার জীবনাদর্শ অনুস্মরণীয় হোক।’

চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি হাজী সাহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছারুল হকের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন- মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সাংস্কৃতিক সম্পাদক হাজী আবু তাহের প্রমুখ।

ইকবাল হোসেন/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।