নির্বাচনে কারচুপি হয় না, ইতিহাসের বড় কৌতুক: রব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, নির্বাচনে কারচুপি হয় না এ ধরনের মন্তব্য ইতিহাসের বড় কৌতুক।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি এবং ক্ষমতায় থাকলে নির্বাচন নিরপেক্ষ হয়’- সরকারের এসব সত্য বিবর্জিত বক্তব্য ইতিহাসের বড় কৌতুক হিসেবে জনগণ প্রত্যাখ্যান করেছে।

খাগড়াছড়ি জেলা জেএসডি প্রতিনিধি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন আবদুর রব।

এসময় রব বলেন, ‘গত এক দশক জাতীয় সংসদসহ স্থানীয় সরকার নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এ সত্য অস্বীকার করে সরকার জনগণের আত্মসম্মানকে আঘাত করেছে। ক্ষমতার দাপটে সত্য অস্বীকার করার কারণে ইতিহাসের কাছে আওয়ামী লীগ করুণাযোগ্য হয়ে থাকবে।’

রব বলেন, ‘ক্ষমতার দাপটে সরকার বললেই সত্য মুছে যাবে-এ ধারণা সরকার এবং আওয়ামী লীগকে কূপমণ্ডূক প্রতিষ্ঠানে পরিণত করছে। বর্তমান ও ভবিষ্যৎ রাজনীতির স্বার্থে সরকার মিথ্যা বানোয়াট ও অসত্য বলা থেকে বিরত থাকতে হবে।’

স্বনির্ভর বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি কারবারি সমিতির উপদেষ্টা সাবেক সভাপতি, জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য যতীন বিকাশ চাকমা।

খাগড়াছড়ি কারবারি সমিতির সভাপতি রনিক ত্রিপুরার পরিচালনায় বক্তব্য দেন জেএসডি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছারওয়ার আলম আরজু, সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, জেএসডি চট্রগ্রাম উত্তর জেলা সহ-সভাপতি মাহবুবর রহমান, সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও যুবপরিষদ নেতা আবদুল মালেক গাজী, খাগড়াছড়ি কারবারি সমিতির সাধারণ সম্পাদক হেমা রঞ্জন চাকমা, রতন বিকাশ চাকমা, যতিন বন্ধু ত্রিপুরা, মংশি প্রু, সুগত চাকমা, বাবু অংশাপ্রু ও রোনালী রোয়াজা প্রমুখ।

কেএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।