ঢাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে সমাবেশের ঘোষণা ছাত্রদলের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনার প্রতিবাদে সমাবেশের ঘোষণা দিয়েছে ছাত্রদল। আগামী ২৯ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে সংগঠনটি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয় ছাত্রদল।

সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতারা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলার ঘটনায় আগামী ২৯ সেপ্টেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করা হবে। এদিন বিকেল ৩টায় সমাবেশ শুরু হবে।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের ওপর ছাত্রলীগ হামলা চালায়। স্যার এ এফ রহমান হলের সামনে হামলার ঘটনা ঘটে। জানা গেছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা ছিল নবগঠিত ঢাবি শাখা ছাত্রদলের।

উপাচার্যের সঙ্গে সাক্ষাতের জন্য বিকেল সোয়া ৪টায় নীলক্ষেত এলাকায় মুক্তি ও গণতন্ত্র তোরণ দিয়ে ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ক্যাম্পাসে ঢুকতে গেলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে মুখোমুখি হন ছাত্রলীগ স্যার এ এফ রহমান হলের নেতাকর্মীরা। একপর্যায়ে হল সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের নেতৃত্বে কাঠ, রড, স্টাম্প দিয়ে হামলা করে বেশ কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আহত করা হয়। হামলার মুখে একপর্যায়ে ছাত্রদল ক্যাম্পাসে না ঢুকে পিছু হটে।

এ হামলায় ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ঢাবি শাখা সভাপতি খোরশেদ আলম সোহেল। তিনি বলেন, আমরা ১৫-২০ জন ছিলাম। সবার ওপর হামলা করা হয়েছে, সবাই আহত।

কেএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।