বিএনপি জ্বালাও-পোড়াও করতে চাইলে প্রতিহত করা হবে: শামীম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য আওয়ামী লীগের কর্মসূচিতে পানিসম্পদ উপমন্ত্রী

বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, বিএনপি ও তাদের দোসররা দেশি-বিদেশি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা যদি আবারও ২০১৩ ও ২০১৪ সালের মতো সহিংসতা ও জ্বালাও-পোড়াও করতে চায়, তাহলে তা প্রতিহত করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকারের উন্নয়ন ও অর্জন দেখলে বিএনপির গাত্রদাহ হয়। যখন জননেত্রী শেখ হাসিনা জাতিসংঘে ১৯ বারের মতো বাংলায় ভাষণ দিয়ে বিশ্বরেকর্ড করে সেরা রাষ্ট্রপ্রধান হন, বিএনপি তখন নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়।

‘শেখ হাসিনার সফলতা দেখে তারা দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। বিএনপি ও তাদের দোসরদের যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে দেশে ও প্রবাসে আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্বদা প্রস্তুত।’

শামীম বলেন, বিএনপির নেতিবাচক রাজনীতিই তাদের জনবিচ্ছিন্ন গণধিকৃত দলে পরিণত করেছে। আর কানাডার আদালতে সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পাওয়া দলটির মুখে বড় বড় কথা শোভা পায় না।

তিনি বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি এখন মরিয়া। তারা গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্রের নীলনকশা করছে। নির্বাচনে অংশ না নেওয়া, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন কমিশন (ইসি) ও গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালীকরণে অনীহা, উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তি সৃষ্টি ও দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত থাকা সে নীলনকশারই বহিঃপ্রকাশ মাত্র।

ক্যার্লিফোর্নিয়া অঙ্গরাজ্য আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপ আজাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা মেজবাউর রহমান রতন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লস্কর আল মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

এসইউজে/এসএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।