শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ৭৬ ছাত্রীকে সাইকেল দিলো ছাত্রলীগ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৪৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ৭৬ জন ছাত্রীকে বাইসাইকেল উপহার দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে এ উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মৃতি বিজড়িত শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্রীহল, ইডেন কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং গভর্নমেন্ট কলেজ অফ অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজের মেধাবী ৭৬ জন ছাত্রীর মধ্যে শিক্ষা অনুষঙ্গ হিসেবে ৭৬টি বাইসাইকেল উপহার দেওয়া হয়।

jagonews24

অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। বিশেষ অতিথি ছিলেন শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতারাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ছাত্রলীগের নেতারা।

কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারুক আহম্মেদ, আনোয়ার হোসেন।

jagonews24

এসময় অতিথিরা ‘দুর্যোগ দুর্বিপাকে; সংকট সংশয়ে বাংলাদেশ ছাত্রলীগ’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

jagonews24

ছাত্রলীগ জানায়, অনুষ্ঠানটি সফল করতে প্রথমেই ছাত্রীদের মধ্যে বাইসাইকেল উপহারের জন্য আবেদন ফর্ম বিতরণ করা হয়। দীর্ঘ যাচাই-বাছাইের পর চূড়ান্তভাবে ৭৬ জন ছাত্রীদের মধ্যে ক্রমিক নম্বর সংবলিত টোকেন দেওয়া হয়। ৭৬ জন ছাত্রীর সবাই প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘জন্মদিনের শুভেচ্ছা চিঠি’ লেখে। তাদের মধ্য থেকে সেরা ১০ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই উপহার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে সিদ্দিকুর রহমান বলেন,সামনে নির্বাচন, এ নির্বাচন কেন্দ্র করে নানা ধরনের অপপ্রচার চালানোর চেষ্টা করবে। আমি বলবো বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগসহ দলের সহযোগী সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে। ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।

সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় ইতিহাস যারা রুখে দিতে চায়, তাদের বিরুদ্ধে তোমরা রুখে দাঁড়াবে।যারা এ ঐতিহ্যবাহী সংগঠনকে কলঙ্কিত করতে চায়, সে ঘরের শত্রু হোক কিংবা বাইরের-তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

ডা. নুজহাত চৌধুরী বাংলাদেশ ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ছাত্রলীগে বিভিন্ন সময়ে রক্তদান কর্মসূচি, শিক্ষা উপকরণ বিতরণসহ অনেক কাজ করেছে। কিন্তু আজকে বাইসাইকেল বিতরণ কর্মসূচি একই সঙ্গে পরিবেশবান্ধব ও স্বাস্থ্য সম্মত। যেখানে নারীদের অবরোধবাসিনী করে রাখে, সেখানে তোমরা ছাত্রীদের পায়ের নিচে দুটি চাকা দিয়ে সচল করে মু্ক্তভাবে চলাচলের সুযোগ করে দিয়েছো।

আল-সাদী ভূঁইয়া/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।