‘বিএনপি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৩০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২২

বিএনপি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন রোজা ও পূজা একসঙ্গে হয়েছিল।

দুর্গাপূজা উপলক্ষে শুক্রবার বিকেলে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে বস্ত্র বিতরণের সময় এসব কথা বলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে সনাতনী মা-বোনেরা বেশি নির্যাতিত হয়েছেন।

এসময় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ঘটনার কথা উল্লেখ করেন চট্টগ্রাম মহানগর বিএনপির এই নেতা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বলে তারা অসাম্প্রদায়িক চেতনার দল, কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই সবচেয়ে হুমকির মুখে পড়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসান বকর বলেন, বর্তমান সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। তাই আপনাদের (সনাতন ধর্মাবলম্বী) সচেতন হতে হবে। আপনাদের পাশে বিএনপি সব সময় আছে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সদস্য নিপুন রায় চৌধুরী বলেন, বাংলাদেশের গণতন্ত্র নির্বাসিত। শুধু হিন্দু সম্প্রদায় নয়, অন্যান্য ধর্মের মানুষরাও নিরাপদে নেই। এই সরকার প্রশাসনকে ব্যবহার করে সাধারণ মানুষের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে যাচ্ছে। এই সরকার হাজার হাজার কোটি টাকা লুটপাট  ও দুর্নীতি করেছে। দেশের গণতন্ত্র আজ এই সরকারের হাতে নিরাপদ নয়।

এসময় জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরাম মহানগর শাখার সভাপতি বিপ্লব চৌধুরী বিল্লুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুকান্ত তালুকদার জুয়েলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

আরও ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য মো. কামরুল ইসলাম, চট্টগ্রাম নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, সদস্য সচিব ডা. বেলায়েত হোসেন ডালি, জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরাম কেন্দ্রীয় সভাপতি রাজীব ধর তামাল, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, হিন্দু ছাত্র ফোরাম নেতা বাপ্পি দে প্রমুখ নেতৃবৃন্দ।

ইকবাল হোসেন/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।