বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে কল্যাণ পার্টিতে পদত্যাগের হিড়িক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ০২ অক্টোবর ২০২২
কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট এম এন মোস্তফা নূর

বিএনপির সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ নিয়ে বাংলাদেশ কল্যাণ পার্টির নেতাদের মধ্যে মতবিরোধ তীব্র আকার ধারণ করেছে। এর জেরে বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন।

দলের বিভিন্ন সূত্র থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। শনিবার (১ অক্টোবর) দলের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন নেতারা।

জানা গেছে, সিনিয়র নেতাদের বাদ দিয়ে অপেক্ষাকৃত নতুন এবং জুনিয়র যারা জামায়াত ইসলামী থেকে দলে এসেছেন, তাদের গুরুত্ব দিয়ে বিএনপির সঙ্গে সংলাপ করায় অনেক নেতার মধ্যে প্রচণ্ড ক্ষোভ তৈরি হয়। যা থেকেই পদত্যাগের সিদ্ধান্ত।

পদত্যাগকৃত নেতাদের মধ্যে রয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট এম এন মোস্তফা নূর, ভাইস চেয়ারম্যান উবায়দুল্লাহ মামুন, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনা কর্মকর্তা ইদ্রিস আলী, চট্টগ্রাম মহানগরের সিনিয়র নেতা মোক্তাদের মাওলা চৌধুরী লিটন, ঢাকা মহানগরের সিরিয়র নেতা তাফহিমুল ইসলাম, চট্টগ্রাম মহানগর নেতা লেখক, সাংবাদিক আব্দুল্লাহ মজুমদার প্রমুখ।

আরও পড়ুন: দ্বিতীয় দফা সংলাপেও বিএনপির সঙ্গে কল্যাণ পার্টির ঐকমত্য

পদত্যাগের বিষয়ে মোস্তফা নূরের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা পদত্যাগ করেছি। এর মধ্যে বিভিন্ন পর্যায়ের অন্তত দুই শতাধিক নেতাকর্মী রয়েছেন। এখানে আর কেউ থাকবে না।’

কেন এত নেতাকর্মী একযোগে পদত্যাগ করলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কল্যাণ পার্টিতে সংগঠনের গঠনতন্ত্র মেনে কাজ হচ্ছে না। গণতন্ত্রের চর্চা হচ্ছে না। কাজের পরিসর নেই।’

পদত্যাগকারীরা নতুন কোনো রাজনৈতিক দলে যোগ দেবেন কি না- জানতে চাইলে তিনি বলেন, ‘এখনো এ বিষয়ে সিদ্ধান্ত হয়নি।’

কেএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।