সরকার পতনে অবরোধ-লং মার্চ কর্মসূচি চায় বিএনপির তৃণমূল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ এএম, ০৩ অক্টোবর ২০২২
ফাইল ছবি

সিলেট ও ময়মনসিংহ বিভাগের নেতাদের সঙ্গে তিন ঘণ্টা মতবিনিময় করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় নেতারা।

রোববার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। চলে রাত সাড়ে ৭টা পর্যন্ত।

এ বৈঠকে বিএনপির হাইকমান্ডকে তৃণমূলের নেতারা আগামী দিনে সরকার পতন আন্দোলনে টানা গণসমাবেশ, অবরোধ ও লং মার্চ কর্মসূচির ঘোষণা দেওয়ার পরামর্শ দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ বৈঠকে লন্ডন থেকে ভার্চুয়ালি অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কেন্দ্রীয় কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং ও সাত্তার পাটোয়ারী এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগের শীর্ষ নেতারা।

বৈঠক সূত্রে জানা গেছে, বিভাগীয় সমাবেশ কীভাবে সফল করা যায়, সেই বিষয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া সামনের দিনে সরকার পতনে কীভাবে কোন প্রক্রিয়ায় আন্দোলন করা যাবে সে বিষয়েও তৃণমূলের নেতাদের মতামত নেওয়া হয়েছে।

আন্দোলনের বিষয়ে বিভিন্নজন বিভিন্ন মতামত দিয়েছেন। কেউ বলেছেন, জেলাপর্যায়ে গণসমাবেশ করতে হবে। আবার কেউ কেউ লাগাতার অবরোধ ও জেলা থেকে বিভাগীয় শহরে লং মার্চ কর্মসূচি ঘোষণার পরামর্শও দিয়েছেন।

জানা গেছে, সব বিভাগীয় নেতাদের মতবিনিময় সভার মাধ্যমে যে মতামত উঠে আসবে, বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের বৈঠকে তা নিয়ে বিস্তারিত আলোচনা হবে। এরপর সরকার পতনের আন্দোলনের রূপরেখা চূড়ান্ত করবে বিএনপি।

কেএইচ/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।