ঢাকা মহানগর উত্তর বিএনপির সমাবেশ ৮ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৫ অক্টোবর ২০২২
ফাইল ছবি

দলীয় অন্য কর্মসূচি থাকায় আবারও পেছানো হয়েছে ঢাকা মহানগর উত্তর বিএনপির পূর্বঘোষিত পল্লবী জোনের সমাবেশ। সমাবেশটি আগামী ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সমাবেশের স্থান পরে জানিয়ে দেওয়া হবে।

মঙ্গলবার (৪ অক্টোবর) দিনগত রাতে ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তরসম্পাদক এবিএম রাজ্জাক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এবিএম রাজ্জাক বলেন, আগামী ৬ অক্টোবর বিকেল ৩ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শোকর্যালির কারণে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে অনুষ্ঠেয় একই দিনের পল্লবী জোনের সমাবেশটি ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সমাবেশের স্থান পরে জানানো হবে।

প্রসঙ্গত, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মী হত্যার প্রতিবাদে গত সেপ্টেম্বর মাসের প্রথম দিকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপিকে ১৬টি জোনে বিভক্ত করে ১৬টি সমাবেশের ঘোষণা করে বিএনপি। গত ১০ সেপ্টেম্বর শুরু করে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ১৩টি স্থানে ১৩টি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পল্লবী জোনের সমাবেশের নির্ধারিত তারিখ ছিল গত ১৫ সেপ্টেম্বর। ওই দিন স্থানীয় যুবলীগ-আওয়ামী লীগ ও পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়। ফলে সমাবেশটি হয়নি। পরে ওই সমাবেশের নতুন তারিখ নির্ধারণ করা হয় গত ১ অক্টোবর। কিন্তু শারদীয় দুর্গোৎসবের কারণে সেটি পিছিয়ে ৬ অক্টোবর নির্ধারণ করা হলেও দলীয় অন্য কর্মসূচি থাকায় পুনরায় তা পিছিয়ে ৮ অক্টোবর করা হয়েছে।

কেএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।