৯৬-এর আলোকে তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা তৈরি করছে বিএনপি: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪২ পিএম, ০৬ অক্টোবর ২০২২
গুলশান কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির সঙ্গে বিএনপির সংলাপ

১৯৯৬ সালের সংবিধানের আলোকেই তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা চূড়ান্ত করবে বিএনপি।

বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি ও এনপিপির সঙ্গে বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং লেবার পার্টি ও এনপিপির পক্ষে দলীয় প্রধানরা পৃথকভাবে সংলাপে নেতৃত্ব দেন।

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি আদায়ে আন্দোলনের ধরন, নির্বাচন পরবর্তী জাতীয় সরকার, দ্বিকক্ষ বিশিষ্ট সংসদসহ নানা বিভিন্ন বিষয়ে আলোচনা হয় সংলাপে।

পরে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আদায়ের বিষয়ে ঐকমত্য হয়েছে। সংসদ বিলুপ্ত করে নতুন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে। দাবিগুলো চূড়ান্ত করে শিগগির যুগপৎ আন্দোলন শুরু করা হবে। তখন সব রূপরেখা জানতে পারবেন।

বাংলাদেশ লেবার পার্টির পক্ষ থেকে মুস্তাফিজুর রহমান ইরান এবং ন্যাশনাল পিপলস পার্টির পক্ষ থেকে ফরিদুজ্জামান ফরহাদ সংলাপে নেতৃত্ব দেন।

কেএইচ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।