ধানমন্ডিতে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের আনাগোনায় কাদেরের ক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ এএম, ১৯ নভেম্বর ২০২২
ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাকর্মীদের আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ভিড় জমানোয় ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনটির সাবেক সভাপতি ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ছাত্রলীগ ছাত্রসংগঠন। এদের সকাল নেই, দুপুর নেই, বিকেল নেই এখানে (ধানমন্ডি) এসে লাইন ধরে। আমার আসলে রুমে ঢুকতে রীতিমতো যুদ্ধ করতে হয়। এটা একটা লড়াই। এটা এই বয়সে সম্ভব না। তারপরও কষ্ট করে আসি।

শুক্রবার (১৮ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত দপ্তর উপ-কমিটির প্রস্তুতি সভায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

এসময় ছাত্রনেত্রীদের বড় ভাই মেইনটেইন করার বিষয়টি নিয়েও ক্ষোভ ঝাড়েন ওবায়দুল কাদের।

jagonews24

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা মেনটেইন করবা আওয়ামী লীগকে, শেখ হাসিনাকে। আর কাকে মেনটেইন করবা? আমাদের নেতা বঙ্গবন্ধু। আমরা তার আদর্শের সৈনিক। শেখ হাসিনার কর্মী আমরা। এর বাইরে কীসের মেনটেইন? এটা কি ঘর-বাড়ি মেইনটেন হচ্ছে নাকি? আশ্চর্য ব্যাপার। এসব বদ অভ্যাসগুলো...স্লোগানও দেয়। এসব বিষয়গুলো সুশৃঙ্খল করতে হবে। দপ্তরেরও দায়িত্ব আছে।

ওবায়দুল কাদের বলেন, নাম বলতেই হবে! আমি এজন্য নিচের দিকে তাকিয়ে হাঁটি। ডানে কে, বায়ে কে, এটা আর দেখি না। সালাম দিচ্ছে নাম ধরে ধরে। এ কী অনুশীলন! হলের নাম, অমুক ভাইয়ের নাম।

আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে আট হাজার কাউন্সিলর এবং ১৬ হাজার ডেলিগেট থাকবে জানিয়ে তিনি বলেন, এটা এর চেয়ে বেশি হওয়া যাবে না। তবে জেলাভিত্তিক আমন্ত্রিত অতিথিদের দাওয়াতপত্র দেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এসইউজে/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।