ডা. মিলনের সমাধিতে ছাত্রদলের শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ২৭ নভেম্বর ২০২২
শহীদ ডা. মিলন দিবসে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রদল

শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। রোববার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে শহীদ ডা. মিলনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এসময় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল উপস্থিত ছিলেন। এছাড়াও ছাত্রদলের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, ছাত্রদল ঢাবি শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ছাত্রদল নেতা ইজাজুল কবির রুয়েল, মো. হাসানুর রহমান, মশিউর রহমান, মমিনুল ইসলাম জিসানসহ ছাত্রদলের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, আজকে শহীদ ডা. মিলন দিবসে বর্তমান জালিম শাহী সরকার পতনের শপথ নিতে হবে। যে গণতন্ত্রের জন্য ডা. মিলন শহীদ হয়েছেন, সে গণতন্ত্রকে আবারও চার দেয়ালের মধ্যে বন্দি করে রেখেছে এই সরকার। যতদিন এই ফ্যাসিবাদী সরকারের পতন না ঘটবে, জনগণের অধিকার জনগণের মধ্যে ফিরিয়ে দিতে না পারবো, ততদিন আমরা রাজপথ ছেড়ে ঘরে যাবো না। এটাই হোক শহীদ ডা. মিলন দিবসে শপথ।

১৯৯০ সালের এই দিনে স্বৈরাচারবিরোধী আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গুলিতে নিহত হন ডা. শামসুল আলম খান মিলন। এরপর বেগবান হয় আন্দোলন। অবশেষে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এইচ এম এরশাদের সরকারের পতন ঘটে। সেই থেকে প্রতি বছর ২৭ নভেম্বর শহীদ ডা. মিলন দিবস পালন করা হচ্ছে।

ড. মিলন চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ এবং ঢাকা কলেজের বায়োকেমিস্ট বিভাগের প্রভাষক ছিলেন।

কেএইচ/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।