লাগামহীন দাম বৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস: গোলাম আকবর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৪১ এএম, ২৮ নভেম্বর ২০২২

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার বলেছেন, বাজারে চাল, ডাল, চিনি, ময়দা, তেলের মূল্য আবারও বৃদ্ধি করা হয়েছে। প্রতিদিনই বাড়ছে কোনো না কোনো পণ্যের দাম। এমন লাগামহীনভাবে দাম বৃদ্ধির ফলে মানুষের জীবনযাত্রায় নাভিশ্বাস উঠেছে। আওয়ামী লীগ সরকার আজকে বাংলাদেশকে এমন এক অবস্থানে নিয়ে গেছে যে মানুষ আর বাঁচার উপায় খুঁজে পাচ্ছে না।

তিনি বলেন, বেঁচে থাকার জন্য যে ন্যূনতম খাবার প্রয়োজন সেটাও কিনতে পারছে না মানুষ। সরকার দেশের মানুষকে গরিব বানিয়ে দিয়েছে। মানুষের নিরাপত্তাও নেই। আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে তারা মানুষের স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছে। গণতন্ত্রের মোড়কে সেই একদলীয় শাসনব্যবস্থাই চালু করেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির একমাত্র কারণ আওয়ামী লীগের মন্ত্রী ও নেতাদের দুর্নীতি। আওয়ামী সিন্ডিকেটের কারণেই দেশ আজ দুর্ভিক্ষের কবলে।

রোববার (২৭ নভেন্বর) হাটহাজারী উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাটহাজারী উপজেলা বিএনপির আ্বিায়ক আলহাজ্ব নূর মোহাম্মদের সভাপতিত্বে ও হাটহাজারী পৌর বিএনপির আহ্বায়ক জাকির হোসেনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন।

মীর হেলাল বলেন, প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী বর্তমান সরকার দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে ভয়াবহ দুঃশাসনের এক জঘন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বিভিন্ন বাহিনীকে অন্যায়ভাবে নিজেদের হীন স্বার্থে অপব্যবহার করে সরকার তাদেরকে জনগণের মুখোমুখি দাঁড় করাচ্ছে। মানুষের কল্যাণে কাজ না করে ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টির মাধ্যমে দেশকে গভীর সংকটে ফেলে দিয়েছে। সারাদেশে বিরোধীদলের ওপর নির্যাতন চালিয়ে দেশকে ত্রাসের রাজ্যে পরিণত করেছে। তিনি নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। এতে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপি নেতা অধ্যাপক ইউনুস চৌধুরী, মো. নুরুল আমিন, আবু আহমেদ হাসনাত, গিয়াসউদ্দিন চেয়ারম্যান, মো. সেলিম চেয়ারম্যান, ডা. রফিকুল আলম, আইয়ুব খান, মোসলেম উদ্দিন চৌধুরী, ইলিয়াস চৌধুরী, অহিদুল আলম, সৈয়দ নাছির উদ্দীন, আকবর আলী, মনিরুল আলম জনিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ইকবাল হোসেন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।