১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ করা হবে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৮ নভেম্বর ২০২২

আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই বিএনপি ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে বিএনপির প্রচার উপ-কমিটির উদ্যোগে এ মতবিনিময় সভা হয়।

রিজভী বলেন, দেশের গণমাধ্যম নানাভাবেই চাপে পড়ে। আমাদের সমাবেশ নিয়ে গণমাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন হবে বলেই আমাদের প্রত্যাশা। সরকার বিএনপির সমাবেশের অনুমতি নিয়ে তাণ্ডব চালাচ্ছে। কখনো অনুমতি দেয় কখনো দেয় না। অনেক সময় অনুমতি দিলেও শারীরিক আক্রমণ করছে। ২২ আগস্ট থেকে এ পর্যন্ত আটজন নেতা মারা গেছেন। সর্বশেষ আমাদের সাবেক এমপি (পটুয়াখালী-৩ আসনের সাবেক এমপি ও পটুয়াখালী জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক, গলাচিপা উপজেলা বিএনপি সাবেক সভাপতি মো. শাহজাহান খান) মারা গেছেন। সরকারের আক্রমণ থেকে জনপ্রতিনিধি থেকে শুরু করে কেউ বাদ যায়নি।

তিনি বলেন, আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। বাধা-বিপত্তি এলেও কর্মসূচি চলবে। আপনারা জানেন আমাদের সমাবেশ ঘিরে নানা ধরনের প্রতিবন্ধকতা তৈরি করা হয়। পরিবহন ধর্মঘট দেওয়া হয়। বিএনপির সমাবেশ শেষ হলে তাদের ধর্মঘটও শেষ হয়ে যায়।

রিজভী আরও বলেন, ঢাকার সমাবেশ নিয়ে এখনো আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। গণমাধ্যমে জানতে পারছি, সরকার অন্য জায়গায় অনুমতি দিতে চায়। আমাদের সিদ্ধান্ত হচ্ছে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সমাবেশ হবে। এখানে অতীতেও আমরা অনেকগুলো বড় সমাবেশ করেছি। গণসমাবেশ সুন্দর ও সুশৃঙ্খল করার দায়িত্ব আমাদের।

এসময় ঢাকা বিভাগীয় গণসমাব সফলের করার লক্ষ্যে গঠিত কমিটির সমন্বয়ক আবদুস সালাম আজাদ বলেন, আমাদের দাবি-দাওয়া মেনে নিলে তো সমাবেশ করা লাগবে না। তারা আমাদের দাবিসমূহ মানলেই হলো। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। তবে যেখানেই বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। জিয়া পরিবারের জন্মই হয়েছে দেশের মানুষের জন্য।

তিনি বলেন, ১০ ডিসেম্বর নয়াপল্টনে আমরা দুপুর ১২টা থেকে বিকেল ৫টার মধ্যে গণসমাবেশ শেষ করবো। কারণ, সবদিক বিবেচনায় নয়াপল্টন অপেক্ষাকৃত নিরাপদ। সরকার বাধা দিলে বুঝতে হবে তাদের দূরভিসন্ধি রয়েছে। আজকে দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সরকার পতনের কোনো বিকল্প নেই।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে গঠিত প্রচার উপ-কমিটির আহ্বায়ক মীর সরফত আলী সপু ও সদস্য সচিব প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল।

এসময় উপস্থিত ছিলেন প্রচার উপ-কমিটির নেতা আ ক ম মোজাম্মেল হক, ওমর ফারুক সাফিন, আকরামুল হাসান, ফেরদৌস আহমেদ খোকন, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মজিবুর রহমান প্রমুখ।

কেএইচ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।