আ’লীগ-বিএনপির আদর্শিক পার্থক্য থাকলেও চরিত্র এক: চুন্নু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২৯ নভেম্বর ২০২২
ফাইল ছবি

আওয়ামী লীগ ও বিএনপির আদর্শগত পার্থক্য থাকলেও চরিত্রগত পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, আওয়ামী লীগ আর বিএনপি ক্ষমতার জন্য সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। দেশের মানুষ এখন আতঙ্কে আছে। মানুষ মুক্তির জন্য জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

জাপা মহাসচিব বলেন, দেশের মানুষ আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। আবার বিএনপি ক্ষমতায় গিয়ে দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করবে বা হাওয়া ভবন সৃষ্টি করবে সেটাও মানুষ চায় না।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইব্রাহিম খান জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুনের পরিচালনায় সম্মেলনে জাপা মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগ আর বিএনপি দুই দলই দুর্নীতি, লুটপাট ও সন্ত্রাস করেছে। দেশের মানুষ আজ তাদের ওপর বিরক্ত। মানুষ চায় না বিএনপি বা আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে। মানুষ তৃতীয় একটি দল চায়। সেই দল হচ্ছে জাতীয় পার্টি।

তিনি বলেন, বিএনপির অভিযোগ তাদের আন্দোলন করতে দিচ্ছে না আওয়ামী লীগ। আমরা মানুষের গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করি। বিএনপি ১৯৯১-৯৬ সালে ক্ষমতায় ছিল। তখন জাতীয় পার্টির নেতাকর্মীরা রাস্তায় নামতে পারতো না। জাতীয় পার্টিকে মিছিল-মিটিং করতে দেয়নি বিএনপি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, গণতন্ত্র চর্চায় জাতীয় পার্টি কাজ করবে। প্রমাণ করবে জাতীয় পার্টি একটি শক্তিশালী দল। আমরা কাজ করবো মানবকল্যাণে। হুসেইন মুহাম্মদ এরশাদের পথ ধরে এগোবে দল।

এসময় জাতীয় পার্টি কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, বায়ান্ন থেকে একাত্তর- দেশের ছাত্র সমাজ প্রতিটি আন্দোলনে গৌরবোজ্জল ভূমিকা রেখেছে। আগামী দিনেও জাতীয় ছাত্র সমাজ পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা রাখবে।

এসএম/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।