দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ০২ ডিসেম্বর ২০২২
সমাবেশে বক্তব্য দেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর

দিন-তারিখ ঠিক করে স্বৈরাচার, ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো যায় না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, আজ থেকে গণঅধিকার পরিষদ ফ্যাসিবাদ পতনের আন্দোলনের ঘোষণা দিচ্ছে। এরপর কে ক্ষমতায় আসবে, কে প্রধানমন্ত্রী হবে- সেটা নিয়ে আলোচনার সময় এখন না। দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে।

শুক্রবার (২ ডিসেম্বর) বিজয়নগরে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক গণসমাবেশে তিনি এ কথা বলেন।

নুরুল হক নুর বলেন, দেশের জনগণ আজ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চায়। যার যা কিছু আছে তাই নিয়ে ফ্যাসিবাদী সরকার পতনের গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

বিরোধী দলের শান্তিপূর্ণ সভা-সমাবেশে সরকার সহিংসতা করছে উল্লেখ করে তিনি অভিযোগ করেন, নারায়ণগঞ্জে ছাত্রলীগ, যুবলীগ ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি ও গণঅধিকার পরিষদের নেতাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। তিনি এর নিন্দা জানিয়ে অনতিবিলম্বে সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

নুর বলেন, হেফাজতের মতো বিএনপি নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন করতে সরকার বিএনপিকে নয়াপল্টনের পরিবর্তনে সোহরাওয়ার্দী উদ্যানের মতো আবদ্ধ জায়গায় সমাবেশের অনুমতি দিয়েছে। এটা বিএনপির জন্য ভালো হবে না।

তিনি বলেন, বেহেশতের কথা বলে সরকার দেশকে নরকে পরিণত করেছে। উন্নয়নের কথা বলে দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে এসেছে। লুটপাট করে দেশকে ফাঁকা করে ফেলেছে। তাই দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে।

সমাবেশে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, সরকার অসংখ্য আলেম-ওলামা ও রাজনৈতিক নেতাদের অন্যায়ভাবে মিথ্যা মামলায় জেলে ভরে রেখেছে, তাদেরকে অত্যাচার করেছে। আমাদের নেতাকর্মীদেরও এখন হয়রানি করছে। এই সমাবেশ থেকে আমি অবিলম্বে আলেম-ওলামাসহ রাজনৈতিক নেতাদের মুক্তি দাবি করছি।

দেশের অর্থনীতির অবস্থা ভালো না উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, শেখ হাসিনা যা বলেন সবসময় তার উল্টোটা হয়। তিনি বললেন ব্যাংক নিরাপদ, সেখানে টাকা রাখুন। আর মানুষ ব্যাংক থেকে টাকা তু্লে ফেলছে।

তিনি আরও বলেন, জনগণ অর্থনীতির একটা স্থিতিশীল অবস্থা চায়। জনগণ চায় জিনিসপত্রের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকুক।

এসএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।