ছাত্রলীগের সভাপতি-সম্পাদক হতে আগ্রহী ২৫৪ জন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম কেন্দ্রীয় সম্মেলন উপলক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে ২৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ৯৬ জন সভাপতি ও ১৫৮ জন সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

শনিবার (৩ ডিসেম্বর) জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন ছাত্রলীগের ৩০তম সম্মেলনে নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা কেন্দ্রীয় সহ-সভাপতি রেজাউল করিম সুমন ও যুগ্ম-সাধারণ সম্পাদক শামস-ঈ-নোমান।

এবারের ছাত্রলীগের সম্মেলনে মনোনয়নপত্রের দাম ধরা হয়েছিল তিন হাজার টাকা। সেই হিসাবে এবার সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়নপত্র বিক্রি থেকে ছাত্রলীগের আয় সাড়ে সাত লাখ টাকারও বেশি।

সম্মেলনে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল করিম সুমন জাগো নিউজকে বলেন, আমরা মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ করেছি। অনেকেই মনোনয়নপত্র কিনেছেন। তবে সবাই জমা দেননি।

তিনি বলেন, এসব মনোনয়নপত্র সংগ্রহ শেষ করে তা গঠনতান্ত্রিক নিয়মে যাচাই-বাচাই করবো। এরপর সেগুলো আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠাবো। তিনি পরে প্রয়োজন হলে গোয়েন্দা সংস্থার লোক দিয়ে তথ্য সংগ্রহ করবেন।

আল-সাদী ভূঁইয়া/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।