ধান বিক্রির টাকায় সমাবেশ করেছি: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

বিএনপির বিভাগীয় সমাবেশে অর্থের যোগান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে প্রশ্ন তুলেছেন তার প্রতিক্রিয়া জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা ধান বিক্রির টাকায় সমাবেশ করেছি।

রোববার (৪ ডিসেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসসির কেন্দ্রীয় কাউন্সিলে অংশ নিয়ে মির্জা ফখরুল বলেন, আপনারা গত ১৪ বছরে গণলুট করেছেন। সেটা আপনারা বলতে পারবেন। আমাদের ১৮ বছরের কিশোর থেকে ৮০ বছরের বৃদ্ধ সমাবেশে যোগ দিয়েছে। ধান বিক্রি ও ঠেলাগাড়ি চালানোর টাকায় আমাদের সমাবেশ হয়েছে।

১০ ডিসেম্বরের ঢাকায় বিভাগীয় সমাবেশ ঘিরে সরকার নেতাকর্মীদের গ্রেফতার আর নাশকতার ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, গতরাতে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়নকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। গত কয়েক দিনে এক হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ভয়ংকরভাবে নির্যাতন করছে। আগের মতো ডিবি দিয়ে গ্রেফতার করা হচ্ছে।

ধান বিক্রির টাকায় সমাবেশ করেছি: ফখরুল

তিনি বলেন, আওয়ামী লীগ আগের সেই আওয়ামী লীগ নেই। আওয়ামী লীগ রাজনৈতিক দলের বৈশিষ্ট্য হারিয়ে গোয়েন্দা ও আমলা নির্ভর দলে পরিণত হয়েছে। গত ২২ আগস্ট থেকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আমরা যে আন্দোলন শুরু করেছি সেখানে আওয়ামী লীগ আমাদের তিনজন নেতাকর্মীকে হত্যা করেছে। বিএনপি নয়, আপনারাই জঙ্গি হয়ে গেছেন।

সরকারের সুবিধামতো সংশোধন করা সংবিধান দিয়ে আগামী নির্বাচন হতে দেওয়া হবে না উল্লেখ করে বিএনপির মুখপাত্র আরও বলেন, সংবিধান সংশোধন করতে হবে। জনগণের জন্য সংবিধান তৈরি করতে হবে।

তিনি বলেন, মানুষ এখন পরিবর্তন চায়। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী। আমাদের আন্দোলন দমনের চেষ্টা করা হচ্ছে। এবার সেই আগের মতো হবে না। মানুষ জেগে উঠেছে। ৭১ সালের মতো এবার গণতন্ত্র রক্ষায় একজোট হয়ে মাঠে নেমেছে। আমরা যুগপৎ আন্দোলন করবো। সবাই একমত হয়েছি।

জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংগীতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বক্তব্য দেন।

কেএইচ/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।