জনসমুদ্র ঠেকাতেই নেতাকর্মীদের গ্রেফতার চলছে: আমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২

ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, আমরা দেশের বিভাগীয় শহরে নয়টি সমাবেশ করেছি। কোথাও কোনো ঝামেলা হয়নি। ঢাকাতেও হবে না। তারপরও গ্রেফতার করা হচ্ছে। সমাবেশে জনসমুদ্র ঠেকানোর জন্য এসব গ্রেফতার করা হচ্ছে।

রোববার (৪ ডিসেম্বর) বিকেল পৌনে ৫ টায় মিন্টো রোডের ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে এ কথা বলেন আমান উল্লাহ আমান।

ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক বলেন, রাজশাহীর সমাবেশ থেকে ফেরার পথে যুবদলের সভাপতি সালাহউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক নয়নকে আমিন বাজারে বেরিকেড দিয়ে গ্রেফতার করা হয়েছে। তারা সবগুলো মামলায় জামিনে ছিলেন। পুরান ঢাকায় ইঞ্জিনিয়ার ইশরাক সমাবেশের প্রচার লেফলেট বিতরণ করছিলেন এসময় তার ওপর হামলা হয়েছে। বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই গ্রেফতার ও হামলা করা হচ্ছে।

সমাবেশের ভেন্যুর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমান উল্লাহ আমান বলেন, আমরা প্রথম থেকেই বলে আসছি নয়াপল্টনে সমাবেশ করবো। এ নিয়ে পুলিশের সঙ্গে আমাদের একাধিকবার আলোচনা হয়েছে। এর মধ্যে পুলিশ আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়ে চিঠি দিয়েছে। আমরা এ বিষয়ে আজ আলোচনা করতে এসেছিলাম। আমাদের বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে আলোচনা করে এ বিষয়ে ঠিক করতে বলা হয়েছে। ভেন্যুর বিষয়ে আলোচনা করবেন তারা। সোমবার থেকেও এ আলোচনা চলতে পারে। তারপরই ঠিক হবে ভেন্যু।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলছেন, বিএনপি কোনো জঙ্গি সংগঠন নয়। পুলিশ জঙ্গি ধরুক। আমরা তো জঙ্গি না। ৩০ নভেম্বর থেকে এখন পর্যন্ত ৭৫০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা থাকলেও তারা সবাই আদালত থেকে জামিনে ছিলেন। তারপরও তাদের গ্রেফতার করা হয়েছে। ডিএমপি কমিশনারকে বলেছি— গ্রেফতার অভিযান বন্ধ করতে হবে।

এর আগে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করতে বিএনপির পক্ষ থেকে ডিএমপি কার্যালয়ে প্রবেশ করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেল সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী।

আরএসএম/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।