বেশি লোক দেখাতেই নয়াপল্টনে সমাবেশ করতে চায় বিএনপি: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বেশি লোক দেখানোর জন্য নয়াপল্টন এলাকার রাস্তায় বিভাগীয় সমাবেশ করতে চায় বিএনপি। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করলে মাঠ খালি পরে থাকতে পারে, এ শঙ্কার কারণেই তারা সেখানে সমাবেশে করতে রাজি নয়।

সোমবার (৫ ডিসেম্বর) রাজধানীর খামারবাড়ির কেআইবি মিলনায়তনে সয়েল কেয়ার অ্যাওয়ার্ড ও বিশ্ব মৃত্তিকা দিবস পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, আমরা সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে উন্মুক্ত জায়গা দিতে চাচ্ছি। দেশের সব বড় বড় সমাবেশ সেখানে হয়েছে। কিন্তু তারা (বিএনপি) পল্টনে রাস্তায় সমাবেশ করে লোক সমাগম দেখাতে চায়। সোহরাওয়ার্দী উদ্যান বিশাল মাঠ, সেখানে সমাবেশ করলে জনসমাগম কম দেখা যেতে পারে, তাদের এ শঙ্কাও আছে।

তিনি বলেন, বিএনপি নেতারা বলছে, তাদের সমাবেশের কারণে নাকি আমাদের ঘুম হচ্ছে না। আমার এক সেকেন্ডের জন্যও মনে হয় না তারা কিছু করতে পারবে। এমন সমাবেশ হেফাজতও করেছে। শুধু নাশকতা করেছে। শেষে মাঝরাতে গরম পানি আর হুইসেলের শব্দ শুনে পালিয়ে গেছে।

বিএনপি এ বিভাগীয় সমাবেশ ঘিরে আবারও দেশকে অস্থিতিশীল করার পায়তারা চলাচ্ছে, এমন অভিযোগ করে কৃষিমন্ত্রী বলেন, তারা দেশে আবারও একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়। জনগণকে সঙ্গে নিয়ে যে কোনো মূল্যে আমরা সেটা প্রতিহত করবো। সরকার হিসেবে সেটা আমাদের নৈতিক ও পবিত্র দায়িত্ব। যে কোনো মূল্যে আগামী নির্বাচন পর্যন্ত সাধারণ মানুষকে আমাদের সুরক্ষা দিতে হবে।

সমাবেশ ঘিরে নির্বিচারে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে, বিএনপি নেতাদের এ অভিযোগের জবাবে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নাশকতা রোধে তৎপর রয়েছে। সেটা কি আপরাধ? তারা কোনো রকম হয়রানির জন্য করছে না। তারা সবোর্চ্চ সতর্ক রয়েছে। কোনো রকম যেন বিপর্যয় না হয় সেজন্য করছে।

ড. রাজ্জাক বলেন, মানুষ এমন আরাজকতা চায় না। মানুষ বিএনপিকে চায় না। দেশ আবার মঙ্গা হোক, আবার দুর্নীতি করে টাকা লুট হোক, হাওয়া ভবন থেকে নাশকতার পরিকল্পনা হোক, দেশের জনগণ তা চায় না।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মোস্তাফিজুর রহমান।

এনএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।