বিএনপির কার্যালয়

তিন বালতি বোমা নিষ্ক্রিয় করলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২
নয়াপল্টনে বোমা নিষ্ক্রিয় করা হচ্ছে

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে উদ্ধার করা বোমা নিষ্ক্রিয় করলো পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) রাত ৮টা ৪৩ মিনিটে কার্যালয়ের সামনে এই বোমা নিষ্ক্রিয় করা হয়। ডিএমপির বোমা নিষ্ক্রিয় দল তিন বালতিতে রাখা বোমাগুলো নিষ্ক্রিয় করে।

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পুলিশ বাজারের ব্যাগে করে কার্যালয়ে বোমাগুলো নিয়ে গেছে।

jagonews24

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপির পার্টি অফিস থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক, বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে। এগুলো নাশকতা ও জননিরাপত্তা বিঘ্নিত করার জন্য আনা হয়েছিল।

আরও পড়ুন: পুঁতি কেনার এক হাজার টাকা নিয়ে এসেছিলেন নয়াপল্টন, ফিরলেন লাশ হয়ে

এর আগে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় দলটির নেতাকর্মীদের। এতে মকবুল হোসেন (৪০) নামে একজন নিহত হন। এছাড়া আহত হন আরও ২০ জন। সংঘর্ষের সময় টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে।

jagonews24

পরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় মিছিল করেন। সড়কে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেন।

সংঘর্ষ শেষে বিএনপির কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। অভিযানে ১৬০ বস্তা চাল, খিচুড়ি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়।

jagonews24

এদিকে নয়াপল্টন থেকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও বিএনপি নেতা আব্দুস সালামসহ প্রায় শতাধিক নেতাকর্মীকে আটক করে পুলিশ।

পুলিশের অভিযান ও সংঘর্ষের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, সম্পূর্ণ পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। দলীয় কার্যালয় থেকে কেন্দ্রের শীর্ষপর্যায়ের নেতাসহ অন্তত দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

jagonews24

পুলিশ বিএনপির কার্যালয়ের ভেতরে ব্যাগ নিয়ে ঢুকেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, পুলিশ ব্যাগ-ট্যাগ নিয়ে ঢুকেছে। এগুলোকে বিস্ফোরক হিসেবে দেখাবে। এসব দেখিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করবে। এর চেয়ে খারাপ কাজ আর কিছু হতে পারে না।

আরএসএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।