আমাকে পার্টি অফিসে যেতে দেওয়া হলো না: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪২ এএম, ০৮ ডিসেম্বর ২০২২
আদালত থেকে নয়াপল্টনে ফেরার পথে ফখরুল

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পথে বিজয়নগর মোড় থেকে পুলিশের বাধার মুখে পড়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেছেন, আমাকে পার্টি অফিসে যেতে দেওয়া হলো না।

শাহবাগ থানায় নাশকতার দুই মামলায় বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের উদ্দেশ্যে রওনা করেন ফখরুল। পরে বিজয়নগর মোড়ে পৌঁছালে তিনি পুলিশের বাধার মুখে পড়েন।

এদিন বিএনপির মহাসচিব দলীয় কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশের পক্ষ থেকে বলা হয়, গতকাল (বুধবার) সেখানে পুলিশ সদস্যদের ওপর বোমা ফেলা হয়েছে। পরবর্তী সময়ে পুলিশ বিএনপি কার্যালয়ের ভেতর থেকে ককটেল বোমা উদ্ধার করেছে। এটা এখন প্লেস অব অফেনস। পুলিশের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কাউকে যেতে দেওয়া হবে না।

দলীয় কার্যালয়ে যাওয়ার পথে বাধার মুখে পুলিশের সঙ্গে কথোপকথনের সময় মির্জা ফখরুল পুলিশকে বলেন, এটা আমার অফিস।

এসময় দায়িত্ব থাকা পুলিশ কর্মকর্তা ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, অবশ্যই আপনার অফিস। ফখরুল পুলিশ কর্মকর্তাকে বলেন, আপনি পলিটিক্যাল লিডারের মতো কথা বলছেন। পুলিশ কর্মকর্তা বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

পরে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আমাকে পার্টি অফিসে যেতে দেওয়া হলো না। তারা মিথ্যা কথা বলছে।

তিনি বলেন, পূর্বনির্ধারিত ১০ ডিসেম্বরের আমাদের ঢাকা বিভাগীয় শান্তিপূর্ণ গণসমাবেশ নস্যাৎ করতে সরকার হীন পরিকল্পনা করছে। ১০ তারিখে আমাদের শান্তিপূর্ণ সমাবেশ হবে।

অবিলম্বে বিএনপি কার্যালয় খুলে দেওয়া এবং আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।

কেএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।