নাইটিঙ্গেল মোড়ে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল, আটক ২

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২
প্রতীকী ছবি

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আগে নাইটিঙ্গেল মোড়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিক্ষোভ করেছেন বিএনপি নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে ট্রাস্ট ব্যাংকের সামনে ২০ থেকে ২৫ জন নেতাকর্মী বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় সেখান থেকে দুইজনকে পুলিশ আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর পৌনে ১টার দিকে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে ও কয়েকজনকে আটক করে। আটকদের মধ্যে আরশাদ ও উজ্জ্বল নামে দুই জন রয়েছেন।

এদিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর কঠোর অবস্থানে প্রশাসন। বুধবার রাতে বিএনপি কার্যালয়ে তালা দিয়েছে পুলিশ। আজ সকাল থেকেই কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড়ে নিরাপত্তা আরও বাড়ানো হয়। ফকিরাপুল মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত পুরো রাস্তা নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

এই পথে চলাচলকারী সাধারণ ও কর্মজীবী মানুষকে আইডি কার্ড দেখানোর পর ঢুকতে দিচ্ছে পুলিশ। পাশাপাশি শিক্ষার্থীদের ড্রেস ও আইডি কার্ড দেখে যেতে দেওয়া হচ্ছে। কার্ডবিহীন ও সন্দেহভাজন কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নাইটিঙ্গেল মোড় থেকে পুলিশ সদস্যরা নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যেতে দেয়নি।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, গতকাল পুলিশ সদস্যদের ওপর বোমা হামলা হয়েছে এবং বিএনপি অফিস থেকে ককটেল বোমা উদ্ধার করা হয়েছে। এই এলাকা প্লেস অব অফেনস। তাই আমাদের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে যেতে দেওয়া হচ্ছে না।

কেএইচ/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।