বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় জাসদের নিন্দা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা এবং সংঘর্ষে হতাহতের ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদের একাংশ) সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার সাংবিধানিক। মানুষের মতামত প্রকাশের স্বাধীনতা খর্ব করার যে কোনো রকমের চেষ্টা গণতন্ত্রের জন্য হুমকি। জনগণের স্বাধীন মত প্রকাশের অধিকার হরণের যে কোনো চেষ্টা দেশে ষড়যন্ত্রের রাজনীতির পথ প্রশস্ত করবে, যা দেশের জন্য এবং দেশের রাজনীতির জন্য কখনো মঙ্গল বয়ে আনবে না।

তারা আরও বলেন, এটি অত্যন্ত দুঃখজনক, আমরা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি দাবি করছি। সে সঙ্গে পুলিশ ও প্রশাসনের প্রতি আহ্বান থাকবে তারা যেন রাজনৈতিক কর্মসূচি পালন সংক্রান্ত যে কোনো সিদ্ধান্ত গ্রহণে সমতাভিত্তিক দৃষ্টিভঙ্গি মেনে চলে।

এমএমএ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।