নয়াপল্টনে সংঘর্ষ

বিএনপির ৪৭২ জনকে আসামি করে আরও দুই মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় আরও দুটি মামলা করেছে পুলিশ। এতে আসামি করা হয়েছে বিএনপির ৪৭২ নেতাকর্মীকে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রমনা মডেল ও শাহজাহানপুর থানায় এই দুটি মামলা হয়। এতে বিস্ফোরক, বেআইনিভাবে সমাবেশ ও যানবাহন ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

রমনা থানায় করা মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনাতুল ইসলাম শ্রাবণকে প্রধান আসামি করে ১৬৭ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাত আরও অনেককে মামলায় আসামি করা হয়।

অন্যদিকে ৫৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০-২৫০ জনকে আসামি করে শাজাহানপুর থানায় মামলা করেছে পুলিশ। এ মামলায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক মামলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, রমনা থানায় করা মামলায় ১৬৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে ৫৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০-২৫০ জনকে আসামি করে শাজাহানপুর থানায় মামলা হয়েছে।

এর আগে নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন মডেল থানা ও মতিঝিল থানায় মামলা করেছিল পুলিশ।

এর মধ্যে মতিঝিল থানার মামলায় বিএনপির ২৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে গ্রেফতার করা হয়েছে ২০ জনকে।

এদিকে পল্টন থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। এতে বিএনপির ৪৭৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০০-২০০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

টিটি/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।