গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি, দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে গণসমাবেশ করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডের মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে সামনে সাংবাদিকদের এ কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, আমাদের প্রত্যাশা ছিল কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশ করবো। সেখানে যেহেতু খেলা চলছে এবং কর্তৃপক্ষ আমাদের অন্য একটা জায়গায় বিবেচনা করতে বলেছেন। এর পরিপ্রেক্ষিতে আমরা রাজধানীর গোলাপবাগ মাঠের কথা বলেছি। উনারা (ডিএমপি) বিষয়টি লিখিতভাবে জানাতে বলেছেন। আমরা লিখিতভাবে জানিয়েছি। এরপর উনারা সেখানে গণসমাবেশ করার জন্য বলেছেন।

নয়াপল্টনে গণসমাবেশ করতে পারলেন না এটা রাজনৈতিক পরাজয় কিনা জানতে চাইলে তিনি বলেন, ১০ ডিসেম্বর গণসমাবেশ হচ্ছে। আমাদের যেটা প্রত্যাশা ছিল যে আমরা কমলাপুর স্টেডিয়ামে করবো। খেলার কারণে সেটা সম্ভব হচ্ছে না।

দলের মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্য গ্রেফতার হয়েছে কি না এ বিষয়ে বিএনপির এ নেতা বলেন, তাদের গ্রেফতার দেখানো হয়েছে। বিষয়টি পুলিশের দৈনন্দিন কার্যক্রমের অংশ। আমরা আদালতে মোকাবিলা করবো। আইনগতভাবে পদক্ষেপ নেওয়া হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

জানা গেছে— কমলাপুর স্টেডিয়ামে অনুমতি না পেলে রাজধানীর গোলাপবাগ মাঠে ১০ ডিসেম্বর সমাবেশ করতে চায় বিএনপি। বিষয়টি নিয়ে আলোচনা করতে শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের কার্যালয়ে যায় বিএনপির প্রতিনিধিদল।

১০ ডিসেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশের জন্য অনড় ছিল বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে গণসমাবেশের অনুমতি দেওয়া হয়।

টিটি/আরএসএম/জেএইচ/এমএএইচ/এএসএম/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।